ফ্লোরিডা ফোবানা সম্মেলনের প্রস্তুতি এগিয়ে যাচ্ছে ৬, ৭ ও ৮ অক্টোবর মায়ামীর হায়াত রিজেন্সী হোটেলে ফোবান সম্মেলনের ৩১ আসর

0
380

বর্ণমালা ডেস্ক : ঘূর্নিঝড় আরমার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠছে পর্যটন রাজ্য ফ্লোরিডা- সেই সাথে আয়োজক কমিটিও দ্রুত প্রস্তুতি এগিয়ে নিচ্ছেন উত্তর আমেরিকায় বাঙ্গালীর মহামিলন মেলা আয়োজনের। একটি সফল সম্মেলন আয়োজনের জন্য দিনরাত খেটে যাচ্ছেন হোস্ট কমিটির প্রতিটি সদস্য।

‘মানবতার জন্য ঐক্য’- এই এই বিশ্বজনীন শ্লোগানকে ধারণ করে সানশাইন স্টেট ফ্লোরিডার নয়নাভিরাম পর্যটন শহর মায়ামিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩১তম ফোবনা সম্মেলন। আগামী ৬, ৭ ও ৮ অক্টোবর মায়ামীর হায়াত রিজেন্সী হোটেলে এই সম্মেলন হবে। এবার নিয়ে ফ্লোরিডা চতুর্থবারের মত ফোবানা সম্মেলনের আয়োজক হচ্ছে। এর আগে ১৯৯৬, ২০০৬ এবং ২০১২ সালে ফ্লোরিডায় ফোবানার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আয়োজক কমিটির কনভেনর এম, রহমান জহির বর্ণমালা‘কে জানিয়েছেন, আরমা ঝড়ের তান্ডবকে পেচনে ফেলে তারা পূর্ণ উদ্যোমে সম্মেলনের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং নির্ধারিত সময়ে সব প্রস্তুতি শেষ হবে। এবারের ফোবান সম্মেলন অতীতের যে কোন সময়ের চেয়ে আকর্ষনীয় হবে। তিনি আরো বলেন, একটি শক্তিশালী কমিটি দিন রাত কাজ করছে। অনেককে সম্পৃক্ত করা হয়েছে যাদের ফোবানা সফরের দক্ষতা রয়েছে।

আয়োজক কমিটির মেম্বার সেক্রেটারী আরিফ আহমেদ আশরাফ জানালেন, সম্মেলন সফল করার ব্যাপারে সব দিক থেকে ব্যাপক সাড়া পাচ্ছেন তারা। হ্যারিকেন ঝড় আরমা ও ফ্লোরিডার সাম্প্রতিক বিপর্যয়ে তেমন কোন প্রভাব পড়বে না সম্লেন।
ফোবানা আয়োজক কমিটির প্রধান সমন্বয়কারী এম আতিকুর রহমান জানান, উত্তর আমেরিকার বিভিন্ন স্টেট থেকে যারা আসবেন বেশীর ভাগই রেজিষ্ট্রেশন করে ফেলেছেন। স্পন্সরদের কাছ থেকেও ভাল সারা পাওয়া যাচ্ছে। সম্মেলনের অন্যতম আকর্ষন সাংস্কৃতিক পর্বে বাংলাদেশের সঙ্গীত জগতের দুই কিংবদন্তি শিল্পী রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন এর উপস্থিতি ফোবানার ৩১ তম আসরকে ঐতিহাসিক আয়োজন হিসাবে চিহ্নিত করে রাখবে।

আয়োজনের বিভিন্ন দিক নিয়ে সমন্বয় এবং নিজেদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির উদ্দেশ্যে ফোবান-২০১৭ হোস্ট কমিটির সাধারণ সভা গত ২৭ আগষ্ট শনিবার ফ্লোরিডার ডেলরে বীচ সিটির সেফরন এন্ড কারী রেস্তোরায় অনুষ্ঠিত হয়। ১০০ সদস্যের এই কমিটির সিংহভাগ সদস্য সভায় উপস্থিত ছিলেন। বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার কর্মকর্তা ছাড়াও ফ্লোরিডার প্রত্যন্ত অঞ্চলের কমিউনিটি নেতাদের সমন্বয়ে গঠিত হয়েছে এই হোস্ট কমিটি। ফোবানা হোস্ট কমিটির আহ্বায়ক এম রহমান জহিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন ফোবানা কমিটির সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ এবং উপস্থাপনায় ছিলেন সাংস্কৃতিক পরিচালক এবিএম গোলাম মোস্তফা।

সভায় ফোবানা কমিটির প্রধান সমন্বয়াকরী এম আতিকুর রহমান, প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াহেদ মাহফুজ, প্রধান পেট্রোন নওশাত চৌধুরী, উপদেষ্টা এম মজুমদার, আমীর আলী চৌধুরী ও এম মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর কবির, কমিউনিটি ব্যক্তিত্ব আমির আলী চৌধুরী, কো-কনভেনর ওসমান চৌধুরী অপু, এমরানুন হক চাকলাদার ও আলমগীর কবীর, যুগ্ম সচিব ফারুক সরকার, যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহেদ, ম্যাগাজিন কমিটির চেয়ারম্যান রফিকুল হক, সহ সদস্য সচিব রফিকুল ইসলাম, স্টল কমিটির চেয়ারম্যান রেজাউল ইসলাম, চিল্ডরেন প্রোগ্রাম কমিটির চেয়ারম্যান চিত্রা সুলতানা, কাব্য জলসা কমিটির চেয়ারম্যান লায়লা হারুন, হোটেল একোমোডেশন কমিটির চেয়ারম্যান কবীর চৌধুরী তুহিন, রেজিষ্ট্রেশন চেয়ারম্যান তামান্না আহমেদ, সাংস্কৃতিক কমিটির উপদেষ্টা ড. এনি, বিনোদন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মহসিন রহমান, ফান্ড রেইজিং কমিটির চেয়ারম্যান মাজহারুল ইসলাম সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন এবং স্ব স্ব বিভাগের প্রস্তÍতি, অগ্রগতি তুলে ধরে এবারের ফোবানা সম্মেলন সফল করার জন্য সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ফোবানা কমিটির কো-কনভেনর যথাক্রমে সরকার হারুন, আজম চৌধুরী, একেএম হোসেন টিটু ও দুলু ভূইয়া, উপদেষ্টা কিউ এম নুরুল ইসলাম ও ড. মামুন, সাংস্কৃতিক কমিটির উপদেষ্টা আতিক, আইন বিষয়ক চেযারম্যান এডভোকেট নুসরাত মনসুর, ফোটাগ্রাফী কমিটির চেয়ারম্যান ড. এ আর কে প্রিন্স, ফটোগ্রাফী কমিটির কো-চেয়ারম্যান হাফিজুর রহমান, মহিলা বিষয়ক কমিটির চেয়ারম্যান রুবাইয়া মামুন, ব্যবসা বিষয়ক কমিটির চেয়ারম্যান বাবুল হাই, ইভেন্ট কো-অর্ডিনেটর জনি এস জনি, সহ সদস্য সচিব জানে আলম টিপু, সাংস্কৃতিক কমিটির সমন্বয়কারী রাজু চৌধুরী প্রমুখ।

LEAVE A REPLY