গভীর রাতে ভার্জিনিয়া থেকে নিউইয়র্কে এসে প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিলেন সভাপতি ড. সিদ্দিক

0
710

বর্ণমালা নিউজ: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে অনাড়ম্বর এক দোয়া মাহফিল এবং ‘বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার সরকার’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ২৮ বুধবার সেপ্টেম্বর রাতে জ্যাকসন হাইটসের নিউ মেজবান পার্টি হলে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সহ সভাপতি ফার্মাসিস্ট আকতার হোসেন। শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আশরাফুল ইসলাম। এতে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীর সমাগম ঘটে। রোহিঙ্গা শরনার্থী এবং বাংলাদেশের
বন্যাপীড়িত মানুষদের দুর্দশার কথা বিবেচনা করে জন্মদিনের আড়ম্বরতা পরিহার করা হয়।

এদিকে নাগরিক গণসমবর্ধনায় সাংগঠনিক বিশৃঙ্খলার ঘটনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির উপর অসন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সফরসঙ্গী বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপের মাধ্যমে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের জন্য সম্মেলন আয়োজনের নির্দেশ দেবার পর সভাপতি হিসাবে ড. সিদ্দিকুর রহমানের থাকা না থাকা নিয়ে নানা গুঞ্জনের মাঝে প্রধানমন্ত্রীর জন্মদিনে সভাপতি সিদ্দিকুর রহমান ভার্জিনিয়ায় অবস্থান করছিলেন। কিন্তু হঠাৎ করে নেত্রীর অবস্থানস্থল ভার্জিনিয়া থেকে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগ দিতে গভীর রাতে ওয়াশিংটন থেকে নিউইয়র্কে এসে অনুষ্ঠানে যোগ দেন ড. সিদ্দিকুর রহমান। তার সাথে ভার্জিনিয়া থেকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবদুস সামাদ আজাদও যোগ দেন সভায়।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে এসে যোগ দিয়ে সভাপতি ড. সিদ্দিক জানান পহেলা সেপ্টেম্বর রবিবার ভার্জিনিয়া দলীয় নেতাকর্মীদের সাথে কর্মীসভায় মিলিত হবেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর নির্দেশে তার জন্মদিনে আড়ম্বরতা বর্জন করার নির্দেশের ফলে জন্মদিন পালনের অনুষ্ঠানে কোন কেক কাটা হয়নি। এর পরিবর্তে শুক্রবার যুক্তরাষ্ট্রের সব বাংলাদেশী মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত আয়োজনের জন্য নেতাকর্মীদের অনুরোধ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান।

তার আগে সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুনের সঞ্চালনে ‘বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার সরকার’ শীর্ষক আলোচনায় অংশ নেন সহ-সভাপতি সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান, শামসুদ্দিন আজাদ এবং আবুল কাশেম, যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট মোর্শেদা জামান, মহিলা আওয়ামী লীগ নেত্রী মমতাজ শাহনাজ, মিসেস আজাদ, আওয়ামী লীগ নেতা খসরু, নূরল আমিন প্রমুখ।

বক্তারা উল্লেখ করেন, ‘এই নিউইয়র্ক থেকেই বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের ঘুটি চালানো হচ্ছে। ভূঁয়া ও আজগুবি নামের সংগঠনের নামে সভা-সিম্পোজিয়াম করে মূলত: বাংলাদেশের ইমেজকে নষ্টের অপচেষ্টা চালানো হচ্ছে। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here