ভার্জিনিয়ায় কর্মী-আনন্দ সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নতুন কমিটির দাবি

0
284

দস্তগীর জাহাঙ্গীর, ভার্জিনিয়া থেকে: ভার্জিনিয়া আওয়ামী লীগের আয়োজনে গত ২৭ সেপ্টেম্বর বুধবার স্থানীয় একটি হোটেল বল রুমে ভার্জিনিয়ায় অবস্থানরত প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধুকন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও মাদার অফ হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে কর্মী-আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দেশ পরিচালনায় বাংলাদেশ আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ধারাবাহিক সাফল্যের আলোচনা, জননেত্রী তথা বঙ্গবন্ধু পরিবারের জন্য প্রার্থনা, ভিশন ২০২১, ভিশন ২০৪১, ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল কার্যক্রমের উপর আলোচনা ও রোহিঙ্গা সংকট সমাধানে জননেত্রীর ভুমিকা এবং উদ্যোগের উপর আলোচনায় অনুষ্ঠানটি সীমাবদ্ধ থাকার কথা থাকলেও আওয়ামী পরিবারের সকল পর্যায়ের নেতা, কর্মী, সমর্থক, অনুরাগী ও শুভাকাংখীদের সকলের কন্ঠেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি দেবার দাবী উঠে।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের বর্তমান কার্যকরি পরিষদ সাত বছর পুরাতন ও ইতিমধ্যে জননেত্রী জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় যোগদান উপলক্ষ্যে নিউ ইয়র্ক অবস্থানের সময় নতুন কমিটি করার ইঙ্গিত দেন। তারই ধারাবাহিকতায় ভার্জিনিয়া আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ এর নতুন কমিটি গঠনের দাবি সমাবেশের মূল দাবীতে পরিনত হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান কমিটির মেয়াদ উর্ত্তীর্ণ কমিটির সভাপতি ড. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে নানা ব্যর্থতা ও অনিয়মের অভিযোগ তুলে ধরেন এবং বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার কাছে দাবী নতুন কমিটি দিয়ে দিবার জন্যে আকুল আবেদন করেন। অচিরেই যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর নতুন কর্মীবান্ধব কমিটি ঘোষনা করা না হলে সংগঠনটি সংকটের সম্মুখীন হবে।

বর্তমান কমিটির নেতৃবৃন্দ দীর্ঘ সাত বছরে সাংগঠনিক কার্যক্রম না চালিয়ে সংগঠন ও তাঁর পদবী ব্যবহার করে দেশে অবস্থান ও নিজেদের আখের গোছাতে ব্যস্ত ছিলেন।

সভার শুরুতে প্রথমে পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন উসমান খাঁন, ত্রিপিটক পাঠ করেন জীবক কুমার বড়–য়া। তারপর জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার, জাতীয় চার নেতা সহ ১৯৫২ থেকে এপর্যন্ত সমস্ত গনতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহিদের আত্মার রুহের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ সহকারী ডঃ আব্দুস সোবাহান গোলাপ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর প্রাক্তন সভাপতি ও বর্তমান উপদেষ্টা পরিষদের প্রধান অধ্যাপক খালিদ হাসান, বর্তমান উপদেষ্টা পরিষদের প্রভাবশালী সদস্য ডঃ খন্দকার মনসুর, ডঃ মোহসিন আলী ও ডঃ প্রদীপ রঞ্জন কর, এস এম কামাল সদস্য কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ আওয়ামীলীগ, গাজি হাফিজুর রহমান লিকু প্রধানমন্ত্রীর এসাইন্মেন্ট অফিসার। উপদেষ্টা পরিষদের প্রভাবশালী সদস্য ডঃ নুরুন নবীর লিখিত বক্তব্য পড়ে শুনান দস্তগীর জাহাঙ্গীর। অন্নান্যদের মাঝে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহসভাপতি আনিসুর রহমান মিঠু, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর আইন সম্পাদক শাহ মোহাম্মদ বখতিয়ার, প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, কার্যকরি সদস্য হিন্দোল কাদির বাপ্পা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শাহনাজ, যুগ্ম সম্পাদক রোমানা আক্তার,নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি কাজী আজিজুল হক খোকন ও সাধারণ সম্পাদক জুয়েল আহমদে, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সহ সভাপতি হোসেন সোহেল রানা, হাসনাত হাসন, আব্দুর রকিব উদ্দিন, গিয়াস উদ্দিন নান্নু, ইলিয়ার রহমান ইলিয়াস, টি মোল্লা, আশ্রাফ উদ্দিন, মওলানা বজলুর রহমান ও এম এ আলম স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাফিকুর রহমান তুরান, মহিলা আওয়ামীলীগ এর যুগ্ন সম্পাদক, আবিদা আন্জুম মিতা সহ সভাপতি যুব মহিলালীগ বাংলাদেশ প্রমুখ।

আয়োজক কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন, সহসভাপতি আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, ভার্জিনিয়া আওয়ামীলীগ ভাইস প্রেসিডেন্ট আনোয়ারুল আজিম, জীবক কুমার বড়ুয়া, গ্রেটার ওয়াশিংটন যুবলীগ সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, ভার্জিনিয়া আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান ভার্জিনিয়া আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলতাফ হসেন, ওসমান খান ও গ্রেটার ওয়াশিংটন যুবলীগ সাধারণ সম্পাদক জাহিদ হুসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান,জহিরুল ইসলাম( কার্যকরি কমিটির সদস্য বৃহত্তর ওয়াশিংটন যুবলীগ), গ্রেটার ওয়াশিংটন ছাত্রলীগ সাধারণ সম্পাদক মির রফিকুল ইসলাম যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী রিফাত ও কার্যকরি সদস্য শেখ রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here