‘শেখ হাসিনা নিজেকে বিশ্বনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন’

0
214

ঢাকা: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক প্রধানমন্ত্রীকে বিশ্ব মানবতার প্রতীক হিসেবে উল্লেখ করে বলেছেন, শেখ হাসিনা শুধু বাঙালি জাতিরই নন বিশ্বনেতা হিসেবে ইতিমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

আ. ক. ম. মোজাম্মেল বৃহস্পতিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে ‘জননেত্রী শেখ হাসিনা ও মানবতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের সংকট নিরসনে প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী তৎপরতা চালাচ্ছেন। তার কার্যকর পদক্ষেপে বিশ্ববিবেক ইতিমধ্যে জাগ্রত হয়েছে। মিয়ানমারে শান্তি প্রতিষ্ঠার জন্যে শেখ হাসিনার নেয়া পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

তিনি বলেন, শেখ হাসিনা একজন মানবিক গুণাবলী সম্পন্ন নেতা। মানুষের মানবিক মর্যাদা, সাম্য, গণতন্ত্র, গণতান্ত্রিক বিধি-ব্যবস্থা ও মানবাধিকার সুনিশ্চিত করতে তিনি নিরলসভাবে কাজ করছেন।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট নাভানা আক্তার এমপি, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. শহীদুল্লাহ শিকদার ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here