৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২৭

0
69

স্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাড়াল ১২৭ রান। এখনও বাংলাদেশ ৩৬৯ রানে পিছিয়ে আছে।

দক্ষিণ আফ্রিকা ইনিংস ঘোষণার পর ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ওপেনিংয়ে নামেন লিটন দাস ও ইমরুল কায়েস। ব্যক্তিগত ৭ রান করে কেগিসো রাবাদার লাফিয়ে ওঠা বলে খোঁচা মেরে স্লিপে মার্কারামের তালুবন্দি হন ইমরুল। এর পর বেশিক্ষণ টিকতে পারলেন না লিটনও। তিনিও মাত্র ২৫ রান করে বিদায় নেন। এর পর দলের এই দুরাবস্থায় ক্রিজে আসেন অধিনায়ক মুশফিকুর রহিম।

তিনি এসে অপর প্রান্তে থাকা মুমিনুলের সঙ্গে জুটি বেধে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। এ সময় দুজনই দেখে-শুনে খেলে রানের চাকা সচল রেখেছিলেন। এভাবে খেলতে থাকলেও হঠাৎ বিপত্তি ঘটে।আর এই বিপত্তিটি আসে ২৫ ওভারের প্রথম বলে। আর এই বলেই আউট হলেন সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আউট হওয়ার আগে তিনি করেন ৪৪ রান। এখন ক্রিজে আছেন তামিম ইকবাল ও মুমিনুল হক। তৃতীয় দিনে তারা কিভাবে প্রোটিয়া বলারদের মোকাবেলা করবেন তা দেখার বিষয়।

এর আগে ১ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামেন দক্ষিণ আফ্রিকা। উইকেটে ৬৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করেন হাশিম আমলা। প্রথম সেশনেই টেস্ট ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরির দেখা পান তিনি।   দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরিতে সাবেক দলপতি গ্রায়েম স্মিথের পাশে নাম লেখান তিনি। অপরদিকে ওপেনিংয়ে নামা এলগারও ছুটেন দ্বিতীয় শতকের দিকে। অবশ্য ব্যক্তিগত ১৯৯ রানের মাথায় এলগারকে ফেরালেন কাটার মাস্টার মুস্তাফিজ। এর পরে ক্রিজে আসেন নতুন দুই ব্যাটসম্যান তেমবা বাভুমা এবং দলপতি ফাফ ডু প্লেসিস।   তেমবা ৩১ এবং ডু প্লেসিস ২৬ রানে অপরাজিত থাকেন। কিন্তু ৪৯৬ রানের মাথায় ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here