সক্ষমতা তুলে ধরতে বাংলাদেশ প্রস্তুত: স্পিকার

0
18

ঢাকা: কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যসোসিয়েশনের (সিপিএ) ৬৩তম সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রয়েছে উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ তার সক্ষমতা তুলে ধরতে প্রস্তুত। বাংলাদেশের জন্য এই আয়োজন অনন্য সম্মানের বলেও তিনি দাবি করেছেন।

রবিবার সিপিএ’র সেক্রেটারি জেনারেল আকবর খানের সঙ্গে আলাপকালে স্পিকার একথা বলেন। সিপিএ সম্মেলনকে সামনে রেখে আকবর খান গত শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশে এসে পৌঁছেন। সম্মেলন আয়োজনের প্রস্তুতির বিষয়ে আলোচনার জন্য তিনি স্পিকারের সংসদ ভবন কার্যালয়ে তাঁর সঙ্গে সাক্ষাত করেন। তাঁরা ঢাকায় অনুষ্ঠিতব্য এই সম্মেলনের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সাক্ষাতে সিপিএ সেক্রেটারি জেনারেল সম্মেলনের সাফল্য কামনা করেন। তিনি স্পিকারের বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে এ আয়োজন সার্থক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, আগামী পহেলা নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত ঢাকায় সিপিএ সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সংস্থাটি কমনওয়েলথভূক্ত ৫২টি রাষ্ট্রের জাতীয় পার্লামেন্ট ও প্রাদেশিক পার্লামেন্টসহ মোট ১৮০টি ব্রাঞ্চ সমন্বিত একটি ঐতিহ্যবাহী অ্যাসোসিয়েশন। যার সদস্য ১৭ হাজার আইন প্রণেতা।

সংস্থাটি সংসদীয় গণতন্ত্রকে সুসংহত করা, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখা এবং জনগণের ক্ষমতায়ন ও কল্যাণ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here