নিউইয়র্কে বৃহত্তম চট্টগ্রাম জাতীয়তাবাদি ফোরামের আলোচনা সভা

0
33

নিউইয়র্ক থেকে  : ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে এই প্রবাস থেকে দুর্বার আন্দোলন করতে হবে। নিজ নিজ এলাকার লোকজনকে উদ্বুদ্ধ করতে হবে ক্ষমতাসীনদের অপশাসন আর দু:শাসন থেকে জাতিকে রক্ষায় বেগম জিয়ার নেতৃত্বে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে’-এমন উদাত্ত আহবান জানান যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন।

৭ নভেম্বর মঙ্গলবার রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটনে একটি পার্টি হলে ‘বৃহত্তম চট্টগ্রাম জাতীয়তাবাদি ফোরাম’র উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা মজিবর রহমান মজুমদার, জিল্লুর রহমান, মোস্তফা কামাল পাশা বাবুল, আজহারুল হক মিলন, গোলাম ফারুক শাহীন, পারভেজ সাজ্জাদ, সৈয়দা মাহমুদা শিরিন প্রমুখ। সভাপতিত্ব করেন হোস্ট সংগঠনের সভাপতি কাজী আজম।

অধ্যাপক দেলোয়ার অভিযোগ করে বলেন, ‘বাংলাদেশের মানুষের নিরাপত্তা নেই। প্রশাসনে চলছে হ-য-ব-র-ল অবস্থা। বিচার বিভাগকে দলীয়করণের সর্বশেষ অভিযানে নেমেছে সরকার। নির্বাচন কমিশনকে তল্পিবাহক হিসেবে ব্যবহার করে সামনের নির্বাচনেও দলীয় সংখ্যাগরিষ্ঠতা প্রদর্শনের ছক তৈরী করা হচ্ছে।’

অপর বক্তারাও অভিযোগ করেন, ‘গুম-খুন আর হামলা-মামলার ভয়ে বাংলাদেশের মানুষ মুখ খুলছেন না। তবে নির্ভয়ে ভোট প্রদানের পরিবেশ তৈরী হলে গনেশ উল্টে যেতে সময় লাগবে না। ভোট বিপ্লবেই ক্ষমতাসীনদের মসনদ তছনছ হয়ে যাবে।’ অনুষ্ঠানে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয় মাওলানা আবুল কালাম আজাদের পরিচালনায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here