কানাডায় আইন পেশায় ব্যারিস্টার চয়নিকার একদশক উদযাপন

0
74

টরন্টো(কানাডা): বহু ভাষা ও সংস্কৃতির দেশ কানাডায় আইন পেশায় দাপট আর সুনামের সাথেই একদশক অতিক্রম করলেন বাংলাদেশি বংশোদ্ভূত কানাডীয়ান ব্যারিস্টার চয়নিকা দত্ত। দশ বছরের পথ পরিক্রমায় উচ্চতর পেশাদারিত্ব দিয়ে তিনি গ্রাহকদের মনে আস্থা এবং সম্মানের আসন অর্জন করেছেন।

একই সঙ্গে একজন ভালো মানুষ হিসেবে কমিউনিটিতে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। আর সে কারণেই তার ১০ বছর পূর্তি উদযাপনে সমবেত হয়েছিলেন টরন্টোর নানা পেশার সুধীজনেরা।
গত শনিবার সন্ধ্যায় সেলিব্রেশন ব্যাঙ্কুয়েট হলে ব্যারিস্টার চয়নিকা দত্তের আইন পেশার ১০ বছর উদযাপন করা হয়। কমিউনিটির নানা পেশার প্রতিনিধিত্বশীল মানুষদের সমাগমে অনুষ্ঠানটি যেনো ভিন্নরকম মাত্রা পায়।

ব্যারিস্টার চয়নিকা দত্ত নিজে প্রবেশ পথে দাঁড়িয়ে থেকে প্রতিটি অতিথিকে উষ্ণ আতিথেয়তায় বরণ করে নেন। তিনি এবং তার স্বামী জনপ্রিয় সঙ্গীত শিল্পী রনি রয় প্রতিটি টেবিলে গিয়ে আগতদের ব্যক্তিগতভাবে খোঁজ খবর করেন। চয়নিকা দম্পত্তির আন্তরিকতায় পুরো অনুষ্ঠানটিতে পারিবারিক আবহ তৈরি হয়ে যায়।

সুধীজনদের স্বাগত জানিয়ে ব্যারিস্টার চয়নিকা দত্ত বলেন, আইন পেশায় ১০ বছর পাড়ি দেওয়া আমার জন্য অবশ্যই একটি মাইল ফলক। এর এটি সম্ভব হয়েছে আপনাদের আন্তরিক সহযোগিতার কারণেই। তিনি বলেন, কানাডার মতো দেশে তরুণ বয়সে যারা আইন পড়তে যান কিংবা পেশায় আছেন, তাদের সামনে এগিয়ে যাবার অনেকটা পথ থাকে। কিন্তু খানিকটা বেশি বয়সে পেশা শুরু করলে তার এগিয়ে যাবার পথটাও স্বল্প হয়ে যায়। নিজের ক্যারিয়ার গঠনে পরিবারের সহযোগিতার কথাও উল্লেখ করেন তিনি।   ধন্যবাদ জানান স্বামী রনি প্রেন্টিস রয় এবং একমাত্র ছেলে যশ প্রেন্টিসকেও।

ব্যারিস্টার চয়নিকা দত্ত বাংলাদেশি কমিউনিটি থেকে আইন পেশায় আসা নতুনদের স্বাগত জানিয়ে বলেন, নতুনরা এই পেশায় অনেক ভালো করবেন বলে তিনি বিশ্বাস করেন।
ব্যারিস্টার চয়নিকা দত্তের আইন পেশার ১০ বছর উদযাপনে অরুনা হায়দারের পরিচালনায় তার সুকণ্যা নৃত্যাঙ্গনের শিল্পীরা নাচ পরিবেশন করেন। শিল্পী টিনা কিবরিয়ার গান অনুষ্ঠানকে মাতিয়ে তোলে।

LEAVE A REPLY