তথ্যমন্ত্রীর প্রতি ওবায়দুল কাদের নবম ওয়েজবোর্ড গঠনের জন্য প্রয়োজনীয় সমাধান খুঁজে বের করুন

0
6

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের জন্য প্রয়োজনীয় সমাধান খুঁজে বের করার জন্য তথ্যমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় সাংবাদিকদের আনন্দ সম্মিলনীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ সম্মিলনীর আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, আশা করি, তথ্যমন্ত্রী সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়টি মানবিক ও ভালোবাসা দিয়ে দেখবেন। তাঁরা তো ভিন্ন কোন দ্বীপের বাসিন্দা নয়, তাঁরা এ দেশেরই মানুষ।

তথ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনি কেন সংঘাতের রাস্তা তৈরি করেছেন? আর এ সংঘাতে কারা লাভবান হবে? দ্রুত এ সমস্যার সমাধান খুঁজে বের করুন। এটাই আমার অনুরোধ।

সেতুমন্ত্রী বলেন, সাংবাদিকরা যে বেতন পায় তা দিয়ে তারা আরো ভালো সাংবাদিক হওয়ার উৎসাহ পায় না। কারণ একজন সাংবাদিক ঠিকমত চলতে না পারলে তার মন ভালো থাকে না। আর তাঁদের মন ভালো থাকার বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল আহসান খান, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক ও ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ।

সভা পরিচালনা করেন ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

LEAVE A REPLY