জেদ্দায় বাণিজ্য মেলায় বাংলাদেশের শীর্ষ ১০ কোম্পানি

0
103

সৌদি আরব প্রতিনিধি:  সৌদি আরবের বাণিজ্যিক নগরী জেদ্দায় শেষ হয়েছে খাদ্য ও পানীয় বিষয়ক চারদিনব্যাপি আন্তর্জাতিক বাণিজ্যমেলা ফুডেক্স। রফতানি উন্নয়ন ব্যুরো বাংলাদেশের উদ্যোগে ও বাংলাদেশ দূতাবাস- জেদ্দা কনস্যুলেটের সহায়তায় এই প্রথম বাংলাদেশের শীর্ষস্থানীয় দশটি কোম্পানি মেলায় অংশগ্রহণ করে।

ফুডেক্স আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বাংলাদেশসহ অংশগ্রহণ করেছে বিশ্বের ৩২টি দেশ।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ সোমবার মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশের স্টলসমূহ পরিদর্শন করেন।
এ সময় তিনি সাংবাদিকদের বলেন, প্রদর্শনীগুলো প্রধানত বেকারি ও কনফেশনারি আইটেম, রেসিপি স্পাইস বাংলাদেশের তৈরি খাদ্যদ্রব্য ও পানীয় উন্নতমানের ও সুস্বাদু বলেই সৌদি আরবে দিন দিন এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে।

মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবে বাংলাদেশি পণ্যের বাজার বৃদ্ধিতে সহায়তা করবে।

রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন সৌদি আরবে অচিরেই বাংলাদেশের খাদ্যদ্রব্য ও পানীয়ের রফতানি অনেক বৃদ্ধি পাবে। তিনি মেলার মাধ্যমে সৌদি আরবসহ জিসিসিভুক্ত ছয়টি দেশে ও আফ্রিকাসহ অন্যান্য দেশের ক্রেতাদের কাছে বাংলাদেশি পণ্যের পরিচয় ও বাজারজাত করার সুযোগ তৈরি হয়েছে বলে জানান।

সৌদি ফুডেক্স বাণিজ্য মেলা ১২ নভেম্বর রবিবার রাতে জেদ্দা ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টারে মেলার শুভ উদ্বোধন করেন প্রিন্স আবদুল্লাহ বিন আল সৌদ।

এসময় আরও উপস্থিত ছিলেন- জেদ্দা কনসুলেটের কনসাল জেনারেল, এফ এম বোরহান উদ্দিন, রিয়াদ দূতাবাস ইকোনমিক কাউন্সেলর ড. মোহাম্মদ আবুল হাসান, অর্থ সচিব কাজী সফিকুল আজম, প্রেস সচিব ফখরুল ইসলাম, ই পি বি এসিস্টেন ডাইরেক্টর রহিমা আক্তার, সৌদি আরবে বাংলাদেশি ইনভেস্টর প্রকৌশলী আশরাফ উদ্দিন এবং দূতাবাস-কনস্যুলেটের কর্মকর্তাবৃন্দসহ জেদ্দার রাজনৈতিক, সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দ মেলা পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here