রংপুরে হিন্দু বাড়িতে হামলার প্রতিবাদ টরন্টো দুর্গাবাড়ীর

0
61

কানাডা: রংপুরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও পুড়িয়ে দেওয়ার তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানিয়েছে টরন্টোর বাংলাদেশ  কানাডা হিন্দু কমিউনিটি ইন কানাডা ইনক (দুর্গাবাড়ী)।

শুক্রবার সন্ধ্যায় বার্চমাউন্ট রোডের টরন্টো দুর্গাবাড়ীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতকর্মীরা বলেন, রংপুরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে।

অশোক চৌধুরীর সভাপতিত্বে এবং সুশীতল চৌধুরীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সুশীল পাল (খোকা), সজল চৌধুরী, ব্যারিস্টার জয়ন্ত সিনহা, শান দে, প্রকাশ মন্ডল, সবিতা সাহা প্রমুখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, হিন্দু এবং অন্যান্য ধর্মাবলম্বীদের উপর হামলার ক্ষেত্রে একটি সুনির্দিষ্ট ধরণ অনুসরণ করা হচ্ছে। নাসিরনগর, রামুসহ দেশের অন্যান্যস্থানে যে কায়দায় হামলা হয়েছে, রংপুরেও ঠিক একই কায়দায় হামলা হয়েছে। এটি খুবই উদ্বেগজনক। তারা বলেন, কোনো মহল সুপরিকল্পিনভাবে একের পর এক বর্বরোচিত হামলা চালিয়ে যাচ্ছে, কিন্তু দেশের  আইন এই দুর্বৃত্তদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করছে না। ফলে অপরাধীরাও উৎসাহ পাচ্ছে।

বক্তারা বলেন, নাসিরনগর বা রংপুরে যারা হামলার শিকার হয়েছেন, তারা ধর্ম পরিচয়ে যাই হন না কেন, বাংলাদেশের নাগরিক। দেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রেরই দায়িত্ব।

সংবাদ সম্মেলনে বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের উপর লাগাতার সন্ত্রাস বন্ধে সরকারের উপর চাপ সৃষ্টি করতে ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রবাসের সকল সামাজিক সাংস্কৃতিক ও অন্যান্য সংগঠনগুলোর প্রতি আহ্বান জানানো হয়।

শিগগিরই টরন্টোর সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও এ নিয়ে কথা বলবেন তারা। এই ব্যাপারে সমন্বয় করার জন্য ব্যারিস্টার জয়ন্ত সিনহাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

বক্তারা আরও বলেন, প্রবাসের সকল সংগঠনকে সঙ্গে নিয়ে কানাডা সরকারের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে তাদের উদ্বেগ পাঠানোর পরিকল্পনাও তাদের রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here