দেশে হিন্দু নির্যাতনের বিরুদ্ধে জাগরনী কালচারাল সোসাইটির প্রতিবাদ সমাবেশ

0
135

আটলান্টিক সিটি  থেকে -বাংলাদেশে গত দশ  নভেম্বর, রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া গ্রাম  সহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু  ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা,লুটপাট  ,অগ্নিসংযোগ, মন্দির ও প্রতিমা ভাংচুরের  প্রতিবাদে  এবং নির্যাতিত হিন্দু  ধর্মাবলম্বীদের প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের সাউথ জার্সিতে প্রবাসী বাংলাদেশী হিন্দুরা বিশাল প্রতিবাদ সমাবেশ করেছেন।গত বিশ নভেম্বর,২০১৭ সোমবার  সন্ধ্যায়  জাগরণী কালচারাল সোসাইটি ইনক এর উদ্যোগে সাউথ জারসির  সেন্ট  জোসেফ রিসোর্টে  এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাগরণী কালচারাল সোসাইটি ইনক এর  সভাপতি কনক রাউথ এর সভাপতিত্বে ও পল্লব সরকারের সঞ্চালণায়  প্রতিবাদ সমাবেশে  বক্তব্য  রাখেন স্বরূপ বিশ্বাস, উত্তম চৌধুরী, অমূল্য রতন চৌধুরী,   বিশ্বনাথ চৌধুরী, রানা দাশ ও গৌতম নাগ। প্রতিবাদ সমাবেশ সমন্বয় করেন   জাগরণী কালচারাল সোসাইটি ইনক এর সাধারন  সস্পাদক লিটন ধর।

প্রতিবাদ  সমাবেশে বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে মুসলিম মৌলবাদী  গোষ্ঠী ষড়যন্ত্রে লিপ্ত আছে  উল্লেখ করে  তাদের  দৃষ্টান্তমূলক  শাস্তির  দাবী জানান।

বক্তারা আরো বলেন,ক্ষমতাসীন সরকার নিজেদের মুক্তিযুদ্ধের চেতনার বলে দাবি করলেও মাঝেমধ্যে প্রশাসনের গোচরেই এমন কিছু অঘটন ঘটছে যা মানুষকে নিরাপত্তাহীনতার দিকে ঠেলে দিচ্ছে ।রংপুরের ঘটনায় স্থানীয় প্রশাসনের নির্লিপ্ততায় আবারও প্রমাণিত হয়েছে যে সংখ্যালঘুদের অধিকার রক্ষায় বর্তমান  সরকার আন্তরিক নয়,  তাই তাঁরা গভীর ক্ষোভ ও হতাশা   ব্যক্ত করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন,হিন্দুদের  সম্পত্তি  আত্মসাৎ ও তাদের  বাংলাদেশ থেকে বিতাড়িত করার সুদূরপ্রসারী হীন  পরিকল্পনার অংশ হিসাবে ধারাবাহিকভাবে  কুচক্রী মহল  হিন্দুদের উপর হামলা ও নির্যাতন চালাচ্ছে।এই কুচক্রীমহলকে এখনই  সনাক্ত করে  উপযুক্ত  শাস্তির  ব্যবস্থা করার জন্য বক্তারা জোর দাবী জানান।

প্রতিবাদ সমাবেশে  বক্তারা বাংলাদেশে  পরিকল্পিতভাবে  ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে  বিভ্রান্তি ছড়িয়ে সাম্প্রদায়িক হামলা বন্ধের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের কাছে জোর দাবী জানান। তীব্র শীত উপেক্ষা করে শিশু-কিশোর, মহিলারাও এই প্রতিবাদ  সমাবেশে যোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here