ক্যানসাসে গুলিবিদ্ধ বাংলাদেশী ছাত্রের লাশ উদ্ধার

0
265
এম হাসান রহমান বাঁধন

বর্ণমালা ডেস্ক : ক্যানসাস স্টেটের উচিটা শহরে গুলিবিদ্ধ হয়ে নিহত এক বাংলাদেশী ছাত্রের মৃতদেহ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। জানা গেছে, গত ২৫ নভেম্বর রাতে বাংলাদেশী ছাত্র এম হাসান রহমান বাঁধনকে (২৬) কে বা কারা গুলি করে হত্যা করেছে। উটিচা পুলিশ গত ২৭ নভেম্বর সকালে সংবাদ সম্মেলন করে এ হত্যাকান্ডের খবর নিশ্চিত করেছে।

সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তারা জানান, উচিটা শহরের সেন্ট্রাল রক রোডের পাশে ৭৮০০ পেজন্ট লাইভ ওক স্ট্রিট এ্যাপার্টমেন্টের সামনে একটি গাড়িতে ২৬ বছরের যুবকের লাশ পাওয়া গিয়েছে। পুলিশ জানায়, সে পিৎজাহাটে ডেলিভারির কাজ করতেন। ঘটনার দিন পিৎজা ডেলিভারি দিয়ে নির্দিষ্ট সময়ে না ফেরার কারণে পিৎজা স্টোর কর্তৃপক্ষ স্থানীয় পুলিশকে অবহিত করে। পুলিশ গত ২৬ নভেম্বর সকালে গাড়ি থেকে তার লাশ উদ্ধার করে। পুলিশের ধারণা দুর্বৃত্তরা হাসানকে গুলি করে হত্যার পর গাড়ির ট্যাংকে তার লাশ ঢুকিয়ে ওক স্ট্রিট এ্যাপার্টমেন্টের সামনে রেখে চলে যায়। পুলিশ নিশ্চিত করেছে গাড়িটি হাসানের। খুনিকে ধরতে পুলিশ স্থানীয় জনগণের সহযোগিতা কামনা করেছেন।

জানা গেছে, ২৭ নভেম্বর ময়নাতদন্ত ও আইনী প্রক্রিয়া শেষে তার সহপাঠীরা দাফনের জন্য বাঁধনের লাশ বাংলাদেশে পাঠিয়েছে। বাঁধনের দেশের বাড়ি বাংলাদেশের গাজিপুরের চৌরাস্তা টেরি পাড়ায়।

পুলিশ পরিত্রাক্ত অবস্থায় বাঁধনের গাড়ীটি উদ্ধার করে যাতে তার মৃতদেহ ছিল।

বাঁধনের মৃত্যু খবর ছড়িয়ে পড়লে ক্যানসাস বাংলাদেশী কম্যুনিটিতে শোকের ছায়া নেমে আসে। জানা গেছে, উচ্চ শিক্ষা গ্রহণ করতে বাঁধন ৭ বছর আগে আমেরিকায় এসেছিলেন। তিনি উচিটার বাটলার কম্যুনিটি কলেজ থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার শেষ করেছেন এবং আগামী সেশনে ক্যানসাস ইউনিভার্সিতে তার ভর্তি হবার কথা ছিলো। জানা গেছে, বাঁধন বাবা- মা’র একমাত্র সন্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here