ইতালিতে সাপ্তাহিক প্রবাস কন্ঠ পত্রিকার প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

0
59

ইতালি: ইতালির নাপলি থেকে প্রকাশিত সাপ্তাহিক প্রবাস কন্ঠ পত্রিকার নতুন আঙ্গিকে প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ৫ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নাপলি ইন্ডিয়ান বাংলা রেস্টুরেন্টে সাপ্তাহিক প্রবাস কন্ঠ পরিচালনা পরিষদের উদ্দ্যোগে প্রকাশনা উংসব করা হয়।

সাপ্তাহিক প্রবাস কন্ঠের সম্পাদক মিনহাজ হোসেনের সভাপতিত্বে ও সুলেমান বেগ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন নাপোলীর সভাপতি জয়নাল আবেদীন হাজারী। অনুষ্ঠানটি উদ্বোধন করেন প্রবাস কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি  শাহজাহান তালুকদার ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক প্রবাস কন্ঠ ইতালী প্রধান উপদেষ্টা অলি উদ্দিন শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অল ইউরোপিয়ান প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির,বাংলাদেশ এসোসিয়েশন নাপলি সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মাসিক পূর্ব পশ্চিম পত্রিকা সম্পাদক ইমদাদুল হক মৃধা,সাংবাদিক সমিতি ইতালীর সাধারণ সম্পাদক  এম ডি রিয়াজ,নাপলি বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান,নাপলি মহানগর বিএনপি সভাপতি মিজান মজুমদার।

এ সময় বক্তব্য রাখেন নাপলি নজরুল ইসলাম সোহাগ, আফিল উদ্দিন, সৈয়দ মাহি,সাংবাদিক রাহুল খান,জাকির হোসেন সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। বাংলা কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় সাপ্তাহিক প্রবাস কন্ঠের চেয়ারম্যান জয়নাল আবেদীন হাজারীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

উপস্থিত অতিথি মন্ডলী প্রত্রিকার অগ্রযাত্রা শুভ কামনা করেন। এবং সাপ্তাহিক প্রবাস কন্ঠের চেয়ারম্যান জয়নাল আবেদীন হাজারীর ৫২ তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রবাস কন্ঠ পরিচালনা পরিষদ ও জালালাবাদ কল্যাণ সংঘ বৃহত্তর সিলেট ইতালী এবং ইতালী, বিএনপি সহ সভাপতি শাহজাহান তালুকদার ,তাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করে ও কেক কর্তনের মধ্যে জন্মদিন পালন করে

শেষে সাপ্তাহিক প্রবাস কন্ঠের সম্পাদক মিনহাজ হোসেন বলেন একটি আধুনিক, গ্রহনযোগ্য এবং বিশ্লেষনধর্মী সংবাদপত্র হিসেবে আগামী প্রজন্মকে আরো পাঠকপ্রিয় করাই আমাদের লক্ষ। আগামী দুই বছরের জন্য ৩০ বিশিষ্ট নতুন পরিচালনা পর্ষদ ঘোষণা করে।

প্রসঙ্গত, সাপ্তাহিক প্রবাস কন্ঠ পত্রিকাটি জুন মাসে প্রকাশ হওয়ার পর থেকে ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করে। এ সময়ের মধ্যে আলোচিত অসংখ্য সংবাদ প্রকাশ করে সাপ্তাহিক প্রবাস কন্ঠ স্থানীয়ভাবে প্রচার সংখ্যার শীর্ষস্থান দখল করে নেয়। গত ২ মাস থেকে প্রবাস কন্ঠ সাময়িক স্থগিত থাকলেও অনলাইনের মাধ্যমে সংবাদ প্রচারে ২৪ ঘন্টা সার্ভিস দিয়েছিল সাপ্তাহিক প্রবাস কন্ঠ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here