ইতালীতে প্রেসক্লাবের আয়োজনে বিজয়ফুল কর্মসূচি

0
46

ইতালী: ৭১’র বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এবং ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযুদ্ধ সর্ম্পকে জানানোর প্রত্যাশায় ‘প্রবাসে সাংবাদিকদের পরিবার- অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আয়োজনে এবং বাংলা প্রেসক্লাব, ইতালী ও বাংলাদেশ সমিতি, ইতালীর সহযোগিতায় বিজয়ফুল কর্মসূচি ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। রোমের তরপিনাত্তারায় বিজয়ফুল কর্মসূচি ২০১৭ অনুষ্ঠিত হয়।

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির সভাপতিত্বে এবং বাংলা প্রেসক্লাব, ইতালীর সাবেক সভাপতি খান রিপনের পরিচালনায় বিজয়ফুল কর্মসূচির প্রধান অতিথি ছিলেন ইতালীস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সংগঠনের উপদেষ্ঠা লুৎফর রহমান, ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি হাবীব চৌধুরী, সাংবাদিক সীমা কাউছার আঁখি প্রমুখ।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, বিজয়ফুল কাগজের তৈরি হলেও এটি বহন করে আমাদের ঐতিহাসিক ৭১’র বিজয় স্মৃতি। স্মরণ করিয়ে দেয় সেসব বীর মুক্তিযুদ্ধাদের যাদের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের স্বাধীন বাংলাদেশ। আর এ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ তথা বাংলার ইতাহাস সর্ম্পকে জানতে পারছে।

এসময় উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলা প্রেস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রিয়াজ হোসেন, সাংবাদিক সমিতির সভাপতি আল আমিন, বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.এম হক রাজু, সঞ্চারী সংগীতায়নের প্রধান সুস্মিতা সুলতানাসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here