৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতিতে অটোয়ায় আনন্দ শোভাযাত্রা

0
60

কানাডা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থার (ইউনেসকো) স্বীকৃতি প্রদানকে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করেছে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশন ।

গত ১০ ডিসেম্বর রবিবার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশন কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। এ র‍্যালীতে নেতৃত্ব দেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান। দূতাবাসের সকল কূটনীতিক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, তাঁদের পরিবারের সদস্যগণ, অটোয়াপ্রবাসী বীর মুক্তিযোদ্ধাগণ, অটোয়া আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং নাগরিক সমাজের সদস্যগণ এই আনন্দ শোভাযাত্রায় যোগদান করেন।

মাইনাস ১৩ ডিগ্রী তাপমাত্রা ও প্রচন্ড শীত এবং তুষারপাত উপেক্ষা করে আনন্দ শোভাযাত্রায় যোগদান করতে আসা নারী-পুরুষ, শিশু-কিশোরসহ বিভিন্ন জনের পদচারণায় মুখরিত হয় অটোয়ার ৩৫০ স্পার্কস স্ট্রীটে অবস্থিত বাংলাদেশ হাই কমিশন চ্যান্সেরী প্রাঙ্গন। লাউডস্পীকারে বাজতে থাকে বঙ্গবন্ধুর সেই অমর ভাষণ – “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম”।

র‍্যালী শুরুর পূর্বে আগত সকলের পক্ষ থেকে বক্তব্য রাখেন নাগরিক সমাজের প্রতিনিধি মমতা দত্ত, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক নূরুল হক, অটোয়া আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ওমর সেলিম শের এবং বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার নাঈম উদ্দিন আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here