নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন

0
41

বাঙালী জাতির ইতিহাসের সবচেয়ে গৌরভ উজ্জল অর্জন বিজয় দিবস। আমাদের মহান মুক্তিযুদ্ধের গৌরভদীপ্ত এই বিজয়ের মাস ডিসেম্বর। এই মাসেই বাঙালী জাতি বহু ত্যাগের ফসল, হাজার বছরের স্বপ্ন অর্জন করেছিল। এই বিজয় যেমন অসীম আনন্দের, ঠিক তেমনি পরম বেদনাদায়ক। কারণ ৩০ লাখ শহীদের আত্নদান এবং ২ লক্ষ মা বোনদের সম্ভ্রম হানীর মাধ্যমে অর্জিত হয়েছিল আমাদের বিজয়। বাংলাদেশের সাথে সময় মিলিয়ে নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের উদ্দ্যেগে এই মহান দিনটি যতাযত মর্যাদায় উদযাপিত হয় ১৬ই ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের খাবার বাড়ী চাইনিজ রেস্টুরেন্টে। বিজয় উৎসবের সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মনির হোসেন।

অনুষ্ঠানের শুরুতেই কোরান তেলওয়াত করা হয় এবং মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোন, জাতীয় চার নেতা এবং সদ্যপ্রয়াত চট্টগ্রামের তিনবারের সফল নগরপিতা বীর মুক্তিযোদ্ধা এ বি এম মহিউদ্দীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় বক্তারা সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন এই প্রবাস থেকে শুধু একটাই আমাদের কামনা, যেই বাংলাদেশের স্বাধীনতার জন্য আমাদের সূর্য সন্তানেরা ত্যাগ স্বীকার করেছেন সেই বাংলাদেশ যেন সকল উগ্রবাদী ও মৌলবাদীদের পরাজিত করে ও উন্নতির ধারা অব্যাহত রেখে একটি সুখী, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশে পরিণত হয়। বক্তারা বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে এবং আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। আলোচনা সভায় বক্তারা সম্প্রতি নিউইয়র্কে বাংলাদেশী কর্তৃক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং বলেন বাংলাদেশকে বিশ্বের কাছে হেয় করতে স্বাধীনতা বিরোধী ও উগ্রবাদীরা শুধু দেশে নয়, প্রবাসেও আজ সক্রিয়, তাই তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক স্বীকৃতি বড়ুয়ার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা যথাক্রমে মুক্তিযোদ্ধা ডাঃ মাসুদুল হাসান ও ডঃ প্রদীপ কর, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহীম বাদশাহ, আইন বিষয়ক সম্পাদক এড শাহ মোঃ বকতিয়ার, সদস্য শরিফ কামরুল আলম হীরা, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল মতিন, সহসভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেন, সাধারণ সম্পাদক শাহিন আজমল, কোষাধ্যক্ষ এম এইচ মতিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোস্তাফা কামাল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে শিবলী সাদেক ও শিমুল হাসান, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহসভাপতি দুরুদ মিঞা রনেল, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, প্রমুখ। সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন আজমল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here