লস এঞ্জেলেস কন্স্যুলেটে বিজয় দিবস উদ্যাপিত

0
33

বাংলাদেশ কন্স্যুলেট লস এঞ্জেলেস ৪৬তম মহান বিজয় দিবস সাড়ম্বরে উদ্যাপন করেছে। ১৬ ডিসেম্বর বিকালে লস এঞ্জেলেস কন্স্যুলেট মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন, পবিত্র গীতা ও পবিত্র বাইবেল পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। মুক্তিযোদ্ধাদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মো. আলাউদ্দিন, মিয়া আব্দুর রব ও নুর মোহাম্মদ বাবুল। বক্তব্য রাখেন মো. আলমগীর, অমর হারদার, তাপস নন্দী, কামরুল হাসান, শাহ আলম খান চৌধুরী, সাজেদা চৌধুরী, সোহেল রহমান বাদল, ডা. রবি আলম, মনিনুল হক বাচ্চু ও মোস্তাইন দারা বিল্লাহ।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন কনসাল জেনারেল প্রিয়তোস সাহা। প্রিয়তোষ সাহা তাঁর বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিন হলেন সকলের শেষ আশ্রয়স্থল। তিনি সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

অনুষ্ঠানে প্রবাসী শিশুরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। আমন্ত্রিত শিল্পী ছিলেন কাবেরী রহমান, সাদিয়া রহমান, উপমা সাহা মজুমদার ও মিতালী কাজল। তবলায় সংগত করেন ড. সুকৃত মুখার্জী ও তপন সাহা। অত্যন্ত পরিপাটি ও সুশৃংখল এই অনুষ্ঠানটি পরিচালনা করেন ভাইস কন্সাল (কমার্শিয়াল) আল মামুন। সাউন্ড সিস্টেম পরিচালনা করেন জাহিদ হাসান পিন্টু। সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। আগত সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here