ব্যাপক আনন্দ আয়োজনে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

0
95

আটলান্টিক সিটি থেকে: ব্যাপক আনন্দ আয়োজনের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যর আটলান্টিক সিটিতে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। গত ২০শে ডিসেম্বর,বুধবার সন্ধ্যায় মিঃ ষ্টিক রেস্টুরেন্টে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান,চিএাংকণ ও সংগীত প্রতিযোগীতার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান ও প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবদুস সামাদ আজাদ। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে পবিএ কোরান থেকে তেলাওয়াত করেন তৌহিদুল ইসলাম ও পবিএ গীতা থেকে পাঠ করেন ধীমান পাল। বাংলাদেশের ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এছাড়া অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

সংগঠনের সাধারন সম্পাদক জসীমউদদীন এর সঞ্চালণায় এবং ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ফরহাদ সিদ্দিক, রওশনউদদীন,অভিজিত চৌধুরী লিটন,কাঞ্চণ বল,গোলাম হাফিজ,মোঃ শাহজাহান,শামসুল ইসলাম শাহজাহান,জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, শহীদ খান , জাহিদুল ইসলাম রনি প্রমুখ । আলোচনা সভায় বক্তারা বলেন, সারা বাংলাদেশে এখন উন্নয়নের জোয়ার ।সেদিন আর বেশিদিন দূরে নয় যেদিন বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে।তাই বাংলাদেশের মানুষ এখন আর আন্দোলন চায় না, উন্নয়ন চায়।গ্রামে-গঞ্জের মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।

বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা এবং রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনের জন্য প্রবাসীদের জোরালো ভূমিকা পালনের জন্য আহবান জানান।তাছাড়া বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রের ব্যাপারে মুজিব সৈনিকদের সর্বদা সজাগ থাকার আহবান জানান। বক্তারা আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে এখন থেকেই প্রবাসী আওয়ামী লীগ নেতা- কর্মী ও সমর্থকদের সর্বাত্মক প্রচারনা চালানোর আহবান জানান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মাসুম বল,জয়ন্ত সিংহ,সান্তনা রায় চৌধুরী ও প্রবাসের জনপ্রিয় সংগীত শিল্পী চন্দন চৌধুরি ।বিজয় দিবস উপলক্ষে আয়োজিত শিশু-কিশোরদের অংশগ্রহনে চিএাংকণ ও সংগীত প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এই অনুষ্ঠানে যোগ দেন,যে কারনে অনুষ্ঠানস্থলে তিল ধারনের জায়গা ছিল না।নৈশভোজের মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here