‘শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করতে আমরা কাজ করছি’

0
31

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করতে অনেক দিন ধরেই আমরা কাজ করে যাচ্ছি। এমপিওভুক্তির অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন ও অর্থ ছাড়ের বিষয় জড়িত।

এটা নিয়ে আমি অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে একাধিক বৈঠক করেছি।

শনিবার শিক্ষা মন্ত্রণালয়ে জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী এমন আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, শিক্ষকদের দাবি পূরণে কাজ করে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। তাই তাদের (শিক্ষক-কর্মচারী) বাড়ি গিয়ে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, নতুন করে এমপিওভুক্তির জন্য বর্তমানে অর্থমন্ত্রী সম্মতি দিয়েছেন। এ বিষয়ে একটি আলাদা নীতিমালা প্রণয়ন করা হবে। অর্থমন্ত্রী সেই কমিটিতে থাকার সম্মতিও জানিয়েছেন। আগামী বাজেটে এ বিষয়ে নতুনভাবে অর্থ বরাদ্দ দেওয়ার আশ্বাসও দেয়া হয়েছে। অতিদ্রুত নতুনভাবে এমপিওভুক্তির কাজ শুরু করা হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন দেশের বিভিন্ন জেলার স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষকরা। পঞ্চম দিনের মতো অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে। আগামীকাল থেকে আমরণ অনশনে নামার ঘোষাণা দিয়েছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here