কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাব্বির; জরিমানা ২০ লাখ

0
33

স্পোর্টস ডেস্ক: একের পর এক শৃঙ্খলাভঙ্গের ঘটনা ঘটিয়ে এবার বড়সর শাস্তি পেলেন জাতীয় ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যান সাব্বির রহমান। জাতীয় লিগের শেষ রাউন্ডের ম্যাচে খেলা চলাকালীন কিশোর পেটানোর ঘটনায় তার সঙ্গে কেন্দ্রীয় চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

একইসঙ্গে ২০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে সাব্বিরকে।

জরিমানা এবং কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ছাড়াও আগামী ৬ মাসের জন্য তাকে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট লিগ এবং ঢাকা প্রিমিয়ার লিগে খেলা হচ্ছে না সাব্বিরের। আসন্ন ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক দলে আছেন সাব্বির। আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে কোনো বাধা আছে কিনা সে সম্পর্কে সিদ্ধান্ত হবে।

আজ সোমবার বিসিবি প্রধান নাজমুল হাসান এক সংবাদ সম্মেলনে বলেন, ‘সাব্বিরের বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। আমাদের শৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত নিয়েছে। শুনানি হয়েছে। সবকিছই শেষ।

ম্যাচ রেফারির রিপোর্টও পেয়েছি। তার বিষয়ে প্রস্তাব যেটি এসেছে, সেটি হচ্ছে আমাদের যে কেন্দ্রীয় চু্ক্তি আছে, সেটি থেকে সে বাদ পড়ছে। সে আর চুক্তিবদ্ধ ক্রিকেটার থাকছে না। ‘

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে জাতীয় লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচ চলাকালীন সময়ে গ্যালারি থেকে এক কিশোর সাব্বিরকে উত্যক্ত করেন। জানা যায়, বিড়ালের অনুকরণ করে ‘ম্যাও’ বলে সাব্বিরের চোখের রংয়ের দিকে ইঙ্গিত করছিল সেই কিশোর। এতেই চটে গিয়ে আম্পায়ারের অনুমতি নিয়ে মাঠ থেকে বের হয়ে যান সাব্বির।

তারপর বল বয়কে দিয়ে ওই কিশোরকে ডেকে এনে সাইট স্ক্রিনের পেছনে নিয়ে চড়-থাপ্পর মারেন বলে অভিযোগ উঠে। ম্যাচ রেফারির শুনানিতেও নাকি বাজে ব্যবহার করেন সাব্বির। শৃঙ্খলা জনিত কারণে আগেও শাস্তি পেয়েছেন এই তরুণ হার্ডহিটার।  ২০১৬ সালে বিপিএলে শৃঙ্খলা ভঙ্গ করায় দিতে হয়েছিল ১২ লাখ টাকা জরিমানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here