প্রবাসী নাগরিক সমাজের উদ্যোগে গজনফর আলী চৌধুরী ও মাহবুবুর রহমানকে সসম্বর্ধনা ৭ জানুয়ারী

0
39

নিউইয়র্ক : নিউইয়র্কে তথা উত্তর আমেকিার বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ এবং বৃহত্তর সিলেট জেলার বিশিষ্ট নাগরিক গজনফর আলী চৌধুরী ও সাংবাদিক মাহবুবুর রহমানকে প্রবাসী নাগরিক সমাজের পক্ষ থেকে সম্বর্ধিত করা হবে। ৭ জানুয়ারী রোববার সন্ধ্যা ৬টায় জ্যাকসন হাইটস-এর বাংলাদেশ প্লাজা বিল্ডিং মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশের রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তাদেরকে সম্বর্ধিত করা হচ্ছে। এই সভায় সকল প্রবাসী বাংলাদেশীকে উপস্থিত থাকার জন্য বিশেষ অনুরোধ জানানো হয়েছে। খবর ইউএনএ’র।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীণ প্রবাসী গজনফর আলী চৌধুরী বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার সন্তান। প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা ছাড়াও ৬২’র শিক্ষা আন্দোলন, রবীন্দ্র-নজরুল বিরোধী আন্দোলন, ৬৫’র ডাকের নির্বাচন, ৬৮-৬৯’র গণ আন্দোলন, ৭০-এর নির্বাচন এবং সাংবাদিক ও কৃষক-শ্রমিক আন্দোলনের অন্যত পথিকৃত ছিলেন। ছিলেন নিউইয়র্ক থেকে প্রকাশিত অধুনালপ্ত সাপ্তাহিক সংবাদ-এর সম্পাদক।

অপরদিকে এক সময়ের প্রগতশীল ছাত্র ইউনিয়ন নেতা, সিলেটের ঐতিহ্যবাহী সাপ্তাহিক যুগভেরী সম্পাদক, নিউইর্কের সাপ্তাহিক বাংলা পত্রিকা ও সাপ্তাহিক নিউইয়র্ক (অধুনালুপ্ত) সম্পাদক প্রবীণ সাংবাদিক মাহবুবুর রহমান রহমান প্রবাসের সুপরিচিত ব্যক্তিত্ব। তাঁদের সম্মানে এই সম্বর্ধনার আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here