অজিদের হুংকার; ইংল্যান্ডের ঘুরে দাঁড়নোর প্রত্যয়

0
7

স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত পারফর্মেন্সে অ্যাশেজ সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে ওয়ানডে সিরিজ শুরু করতে যাচ্ছে অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ ইংল্যান্ড শিবিরে সিরিজ হারের দগদগে ক্ষত। তবুও অজিদের সিরিজ জয়ের হুমকির জবাবে পাল্টা প্রত্যয় জানিয়েছে এউইন মরগ্যানের দল। মেলবোর্নে আগামীকাল রবিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে।

গত নভেম্বরে শুরু হয় অ্যাশেজ সিরিজ। সিরিজের প্রথম ৩ ম্যাচেই দুর্দান্ত জয় তুলে নিয়ে অ্যাশেজ সিরিজ পুনরুদ্ধার করে স্টিভেন স্মিথের দল। এরপর ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার টার্গেট করে অজিরা। কিন্তু চতুর্থ ম্যাচটি ড্র হওয়ায় তাদের আশাটি পূরণ হয়নি। তবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি জিতে ৪-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় স্বাগিতক দল।

অ্যাশেজ জিতে ফুরফুরে মেজাজেই আছে অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজের মত পারফরমেন্স ওয়ানডেতেও করার আশাবাদ জানিয়ে অধিনায়ক স্টিভেন স্মিথ বললেন, ‘আমরা দারুণ কয়েকটি সপ্তাহ কাটিয়েছি। সবাই দুর্দান্ত পারফরমেন্স করেছে। আধিপত্য বিস্তার করে খেলে টেস্ট সিরিজ জেতা অসাধারণ একটি ঘটনা। এমন পারফরমেন্স ওয়ানডেতেও করতে মুখিয়ে আছে দল। গত ১৮ মাস ওয়ানডেতে আমরা ভালো পারফরমেন্স করতে পারিনি। এবার দলীয় পারফরমেন্স দেখিয়ে ওয়ানডে সিরিজও জিততে চাই আমরা।’

অন্যদিকে জো রুটের টেস্ট পর্ব শেষে ইংল্যান্ডের দায়িত্ব এসেছে সীমিত ওভারের অধিনায়ক এইউন মরগ্যানের কাঁধে। তিনি অ্যাশেজের স্মৃতি ভুলে এগিয়ে যাওয়া কথাই বললেন, ‘অ্যাশেজের স্মৃতি এখন অতীত। সেটা নিয়ে ভেবে কোনো লাভ নেই। আমাদের সামনে এখন ওয়ানডে সিরিজ। এই ফরম্যাট নতুন পরিকল্পনা নিয়ে শুরু করব আমরা। আমাদের লক্ষ্য সিরিজ জয়। এই সিরিজটি আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। টেস্ট সিরিজে হারানো আত্মবিশ্বাস ওয়ানডে জিতেই ফিরিয়ে আনতে হবে।’

দল নিয়ে দুঃশ্চিন্ত কেটে গেছে ইংল্যান্ডের। জ্বর থেকে সুস্থ হয়ে উঠেছেন দলের সেরা ব্যাটসম্যান রুট। ইংলিশ ম্যানেজমেন্ট জানিয়েছে প্রথম ওয়ানডেতে রুটের সার্ভিস পাওয়া যাবে। ইংল্যান্ড চিন্তামুক্ত হলেও দুঃশ্চিন্তা এখনও রয়ে গেছে অস্ট্রেলিয়ার। মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নারকে নিয়ে এখন চিন্তা তাদের। পাকস্থলী সমস্যায় গত দুদিন অনুশীলনই করেননি ওয়ার্নার। প্রথম ওয়ানডেতে তার খেলা নিয়ে ম্যাচের দিন সকাল পর্যন্ত দেখা হবে।

ওয়ানডে সুচি:

প্রথম ওয়ানডে এমসিজি, ১৪ জানুয়ারি

দ্বিতীয় ওয়ানডে গাব্বা, ১৯ জানুয়ারি

তৃতীয় ওয়ানডে এসসিজি, ২১ জানুয়ারি

চতুর্থ ওয়ানডে এডিলেড, ২৬ জানুয়ারি

পঞ্চম ওয়ানডে পার্থ স্টেডিয়াম, ২৮ জানুয়ারি

অস্ট্রেলিয়া দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মিচেল মার্শ, টিম পাইন, ঝে রিচার্ডসন, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই ক্যামেরন হোয়াইট ও অ্যাডাম জাম্পা।

ইংল্যান্ড দল: এউইন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়াস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, জস বাটলার, টম কারান, এ্যালেক্স হেলস, ডেভিড মালান, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here