ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা; ভারতীয় দলে পার্থিব প্যাটেল!

0
19

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্ট হারের পর নির্বাচকদের প্রথম কোপের শিকার হলেন ভারতের বাঙালি উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। তার জায়গায় প্রায় ভুলে যাওয়া একটি নাম পার্থিব প্যাটেলকে নিয়ে দ্বিতীয় টেস্টে ফিল্ডিং করছে বিরাট কোহলির ভারত। প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। চলতি টেস্ট জিতলেই সিরিজ বগলদাবা করবে ফাফ ডুপ্লেসিসের দল।

সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দেখেশুনেই ব্যাটিং শুরু করেছেন দুই ওপেনার ডিন এলগার এবং এইডেন মার্করাম। ভারতের হয়ে দুই প্রান্ত থেকে পেস আক্রমণ শুরু করেছেন জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ শামি। একাদশে ফিরেছেন অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মাও।

ব্যাটিংটা মজবুত করতেই মূলত পার্থিবকে দলে নিয়েছে ভারত। কিপিংয়ে বিশ্বসেরা ঋদ্ধিমান সাহা গত ম্যাচেও ১০টা ক্যাচ নিয়েছেন। কিন্তু প্রথম টেস্টের ব্যর্থতায় বাদ দেওয়া হয়েছে তাকে। পার্থিব প্যাটেলের ব্যাটিংও আহামরি নয়। ২০০২ সালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর টেস্টে তার ব্যাটিং গড় ৩৩.৭৭।

ক্রিকেটের বড় সংস্করণে পার্থিবের ৫ হাফ সেঞ্চুরি থাকলেও সেঞ্চুরি নেই একটিও! ২৪ ম্যাচে ৩৪টি ইনিংসে করেছেন ৮৭৮ রান। তাই পার্থিবের সুযোগ পাওয়া নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে সমালোচনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here