বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে ফ্রান্স আওয়ামী লীগ

0
47

প্যারিস: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে ফ্রান্স আওয়ামী লীগ। দিনটি উপলক্ষে রবিবার প্যারিসের অদুরে একটি হলে ফ্রান্স আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসাইন। সংগঠনের সহ-সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে, সভা পরিচালনা করেন সংগ্রামী সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন।

সভায় বক্তব্য রাখেন, সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন আহম্মদ, অল ইউরোপীয়ান আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান, সহ সভাপতি বৃন্দ যথাক্রমে মোঃ শাহেদ আলী, কামরুল হোসেন বকুল, সৈয়দ ফয়সাল ইকবাল হাসমী,নাছির চৌধুরী, জাকির হুসেন ভূঁইয়া,মন্জুরুল হাসান সেলিম, শাহজাহান রহমান, শেখ শাহজাহান সারু,শাহজাহান শাহী,অবনী চন্দ্র দাশ,আজম খান, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলাম মিয়া। যুগ্ম সাধারণ সম্পাদক বৃন্দ যথাক্রমে রানা চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী,এমদাদুল হক স্বপন, ফয়সল উদ্দিন,মিজান সরকার। সাংগঠনিক সম্পাদক আলী আহেম্মদ জুবাইয়ের, খালেকুজ্জান,প্রচার সম্পাদক আমিন খান হাজারী, কৃষি বিষয়ক সম্পাদক মাহমুদুল্লাহ, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আরমান চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাছির আহম্মদ, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক রবিউল হাসান, বাণিজ্য বিষয়ক সম্পাদক আকরাম হোসেন মিন্টু, তথ্য ও গবেষণা সম্পাদক তরিকুল ইসলাম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলী আক্কাস,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম দুলাল,উপ প্রকাশনা সম্পাদক মুনসুর আহম্মদ। ফ্রান্স ছাত্রলীগ সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনি, আওয়ামী লীগ নেতা জাহিনুর রহমান সুমন, রানা রহমান প্রমুহ।

সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও বঙ্গবন্ধু সহ সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে দাড়িঁয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পবিত্র ধর্মীয় গ্রন্হ কোরান থেকে তেলোয়াত করেন বাবলু চৌধুরী, গিতা থেকে পাঠ করেন বাসুদেব গোস্বামী, বাইবেল থেকে পাঠ করেন রবি রোজারীয়। সভা শেষে সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক রিপন দেবনাথ ও রুমানা আহমেদ এর দ্বৈত পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here