জামিন বাতিল, তামিমিকে কারাগারে পাঠিয়েছে ইসরায়েল

0
22

আর্ন্তজাতিক ডেস্ক: ফিলিস্তিনের আলোড়ন সৃষ্টিকারী তরুণী আহেদ তামিমির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ইসরায়েলের আদালত। তার বিরুদ্ধে যে ১২ টি অভিযোগ রয়েছে সেগুলোর শুনানি শেষ না হওয়া পর্যন্ত কারাগারেই থাকছেন আহেদ তামিমি।

অধিকৃত পশ্চিম তীরের নবী সালেহ গ্রামে গত মাসে গভীর রাতে আহেদ তামিমির বাড়িতে তল্লাশি চালায় ইসরায়েলি সেনারা। ওই সময় বাকবিতণ্ডার একপর্যায়ে ইসরায়েলি সেনাকে লাথি ও চড়-থাপ্পড় মারেন তামিমি।

সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে ভাইরাল হয়ে যায়। রীতিমতো তারকা বনে যান তামিমি। পরে তার মা নরিমান এবং ২০ বছর বয়সী আরেক চাচাতো বোনসহ আটক হন তামিমি।

চলতি মাসের শুরুর দিকে তার বিরুদ্ধে ১২টি অভিযোগ করে ইসরায়েলি সেনারা। ইসরায়েলি সেনাদের শারীরিকভাবে নির্যাতন এবং পাথর নিক্ষেপের মতো অভিযোগও রয়েছে তার মধ্যে।

কর্তব্যরত সেনাকে শারীরিকভাবে নির্যাতনের অভিযোগে কয়েকদিন আগে জামিনে মুক্তি পান তামিমি। তবে শর্ত জুড়ে দেওয়া হয় প্রত্যেক সপ্তাহে সেনা ক্যাম্পে গিয়ে স্বাক্ষর করে আসতে হবে তামিমিকে।

তবে পরে তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সেনাবাহিনীর আপিল কোর্ট। ৩১ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ঠিক করা হয়েছে। তবে তার মা ও বোনকে ফেব্রুয়ারিতে আদালতে হাজির করার সম্ভাবনা রয়েছে।

সূত্র : আলজাজিরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here