দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ‘বহির্বিশ্বে কমিউনিটির উন্নয়নে মিডিয়ার ভূমিকা অপরিসীম’

0
38

ইউএই প্রতিনিধি: ‘বহির্বিশ্বে বাংলা কমিউনিটির উন্নয়নে মিডিয়ার ভূমিকা অপরিসীম। বাংলাদেশ কনস্যুলেট ও দূতাবসের পাশাপাশি প্রবাসীদের সচেতন করে তুলতে মিডিয়া জোরালো ভূমিকা পালন করে।’ এমনটাই মত প্রকাশ করেন সংযুক্ত আরব আমিরাতের দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।

আরব আমিরাত প্রবাসী সাংবাদিকদের সঙ্গে পূর্ব নির্ধারিত এক মত বিনিময় সভায় তিনি আরো বলেন, ‘রেমিটেন্স সৈনিকদের কখনো অবহেলা করা যাবে না। কেননা তারা অামাদের দেশের সম্পদ। তাদের পাঠানো অর্থে দেশের অর্থনীতি পরিচালিত হচ্ছে। বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে মিডিয়া কর্মীদের ব্যাপক ভূমিকা রয়েছে। মিডিয়াকর্মীরা তাদের লেখনিতে ইতিবাচক দিকগুলো তুলে ধরে দেশ ও প্রবাসীদের মঙ্গল বয়ে অানতে পারে।’

বাংলাদেশের অবস্থান বিদেশের মাঠিতে পজিটিভভাবে তুলে ধরতে প্রবাসী সাংবাদিকদের নেতিবাচক সংবাদ পরিবেশনে উৎসাহী না হয়ে বরং গঠনমূলক সংবাদ পরিবেশনের অাহবান জানান এবং অামিরাতের অাইনের প্রতি সচেতন হওয়ারও পরামর্শ দেন।

বুধবার দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনফারেন্স রুমে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহমেদ, কাউন্সিলর (শ্রম) এএসএম জাকির হোসেন, প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান, ভাইস কনসাল মেহেদুল ইসলাম।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এনটিভি মধ্যপ্রাচ্য ব্যুরো প্রধান শিবলী অাল সাদিক, একুশে টিভি প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার, মাই টিভি প্রতিনিধি সিরাজুল ইসলাম, নিউজ টুয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি কামরুল হাসান জনি, ৭১ টিভি প্রতিনিধি লুৎফুর রহমান, বাংলা টিভি প্রতিনিধি শেখ ফাইসাল সিদ্দিকী ববি, ৭১ টিভির ক্যামরাপার্সন জাবেদ আহমেদ, প্রবাসের নিউজ প্রতিনিধি আমিনুল ইসলাম প্রমুখ। সভায় প্রবাসে বাংলাদেশকে এগিয়ে নিতে বাংলাদেশ মিশন ও গণমাধ্যমকর্মীরা একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here