‘ক্ষমতাসীনরা খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরাতে চায়’

0
26

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া ১৬ কোটি মানুষের আশা-ভরসাস্থল তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে চায় ক্ষমতাসীনরা। এটা হতে দেওয়া যায় না। যেনতেন রায় জনগণ মেনে নেবে না। জনগণকে ঐক্যবদ্ধ করে একটা ব্যবস্থা নিতে হবে। আসুন জনগণকে ঐক্যবদ্ধ করে সবাই মিলে রুখে দাঁড়াই।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, মিথ্যা দুর্নীতির মামলার রায়ের তারিখ ঘোষণা করা হয়েছে। আমাদের বিজ্ঞ আইনজীবীরা যুক্তি দিয়ে আদালতে দেখিয়েছেন, এটা মিথ্যা মামলা। আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে জাল নথি উপস্থাপন করেছে প্রসিকিউশন। আমাদের আইনজীবীদের পুরো কথা কেউ শোনেননি। তাদের কথা বলার সুযোগ দেওয়া হয়নি। তড়িঘড়ি করে নজিরবিহীনভাবে এই মামলার রায়ের তারিখ ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ কোনোদিনই এ ধরনের অন্যায় বরদাশত করেনি। স্বেচ্ছাসেবক দলের নেতারা বলেছেন- তারা তৈরি আছেন, প্রস্তুত আছেন। শুধু আপনাদেরকে প্রস্তুত থাকলে হবে না, জনগণকেও প্রস্তুত করতে হবে।

তিনি আরো বলেন, সারাদেশে গত একমাসে বিএনপির সাড়ে ১২ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ছাত্রদল, যুবদল ও বিএনপির অনেক গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় নেতা আছেন এর মধ্যে। আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ৫০ হাজারের ওপর মামলা দেওয়া হয়েছে।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর বিএনপির দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ সংগঠনের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here