আইনমন্ত্রীর একান্ত সহকারী সচিবকে অবৈধ সুবিধা প্রস্তাবকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থার দাবি

0
28

ঢাকা: আইনমন্ত্রীর একান্ত সহকারী সচিব রাশেদুল কাওসার ভুঁইয়া জীবনকে অবৈধ সুবিধা প্রদানের প্রস্তাব দিয়েছে মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির। আর এই অবৈধ সুবিধার প্রস্তাকারীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার জন্য আইন সচিবের কাছে আবেদন করে রাশেদুল কাওসার ভুঁইয়া জীবন।

গত ৩১ জানুয়ারি মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আসাদুজ্জামান এই অবৈধ সুবিধা প্রদানের প্রস্তাব করে। রবিবার এর আইনগত প্রতিকার চেয়ে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের কাছে আবেদন করেন রাশেদুল কাওসার ভুঁইয়া।

আইন সচিবে কাছে দেওয়া আবেদনে বলেন, আমি অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুঁইয়া জীবন। এই মর্মে জানাচ্ছি যে গত ৩১ জানুয়ারি বেলা পৌনে ১২টায় আমাকে টেলিফোন করেন আসাদুজ্জামান। টেলিফোনে বলেন, একজন লোক স্যারের (চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) সহি জাল করাতে চাকুরিচ্যুত হয়েছে। এখানে তার আপিল করতে হলে জেলা জজ সাহেবের কাছে হবে না। তার উর্দ্ধতন কর্তপক্ষ সচিব স্যারের কাছে করতে হবে। জানেন তো একটি চাকুরির ব্যাপার। তার এই কাজটা করে দেবেন, আপনাকে আমি সুবিধা করে দেব।

জীবন আবেদনে বলেন, নজিরের এই কথায় আমি ব্যাথিত, বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছি। আর তার কথাগুলো অসাদচরনের সামিল। তাই তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার সবিনয় অনুরোধ করছি।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন সময় রাশেদুল কাওসার ভুঁইয়া জীবনকে এরকম অবৈধ সুবিধা ও ঘুষের প্রস্তাবকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। আইনমন্ত্রীর নির্বাচনী এলাকায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা-আখাউরার বেশ কয়েকজনে বিরুদ্ধে মামলা চলমান ও অভিযুক্তরা পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে হাজতও খেটেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here