সেনাবাহিনীর সঙ্গে রয়েছে সুদৃঢ় পারিবারিক বন্ধন : শেখ হাসিনা

0
45

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে আমাদের রয়েছে সুদৃঢ় পারিবারিক বন্ধন। আমার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। দ্বিতীয় ভাই শহীদ লে. শেখ জামাল ১৯৭৫ সালে রয়েল মিলিটারি অ্যাকাডেমি স্যান্ড হার্স্ট্রয়ে নিয়মিত প্রশিক্ষণ শেষে কমিশন লাভ করে সেনাবাহিনীতে যোগ দেন। বৃহস্পতিবার বেলা ১২টার পটুয়াখালীর লেবুখালীতে ‘শেখ হাসিনা সেনানিবাস’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে সেনাবাহিনীর অবদানের কথা স্মরণ করেন। বলেন, একাগ্রতা, কর্মদক্ষতা ও নানাবিদ জনসেবামূলক কর্মকাণ্ডের জন্য সর্বজনীন গ্রহণযোগ্যতা অর্জন করেছে সেনাবাহিনী।

ছোট ভাই রাসেলেরও ইচ্ছা ছিলো বড় হয়ে সেনাবাহিনীতে যোগ দেবে। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা সবাইকে নির্মমভাবে হত্যা করে। আমি আপনাদের মাঝে আমার হারানো ভাইদের খুঁজে পাই, সেনা সদস্যদের উদ্দেশ্যে বলেন শেখ হাসিনা।

সেনাবাহিনীকে আধুনিক ও শক্তিশালী হিসাবে গড়ে তুলতে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, ২১ বছর সশস্ত্র বাহিনীর উন্নয়নে তখনকার সরকার কোনো পদক্ষেপ নেয়নি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে আধুনিকায়নের পরিকল্পনা বাস্তবায়ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here