সাভারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এতিমের সম্পদ লুটকারীদের ক্ষমতায় আসতে দেওয়া যাবে না

0
19

ঢাকা: এতিমদের সম্পদ যারা লুট করে, ক্ষমতায় থেকে দুর্নীতি করে তাদের কোনো অবস্থাতেই রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। শনিবার দুপুরে সাভারে তেঁতুলঝোড়া উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘এতিমের সম্পদ মেরে খাওয়ার দায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জেলে যাওয়া লজ্জাজনক ঘটনা। তবু বিএনপির লজ্জা হয় না। আগামী জাতীয় নির্বাচনে স্বাধীনতাবিরোধী শক্তি ও মুক্তিযুদ্ধের বিপক্ষে যাদের অবস্থান তাদের প্রত্যাখ্যান করতে হবে। কোনো ভাবেই ক্ষমতায় আসতে দেওয়া যাবে না।

খাদ্যমন্ত্রী বলেন, ‘আমাদের লক্ষ্য রাখতে হবে যেন স্বাধীনতাবিরোধীরা দেশে কোনো নৈরাজ্য সৃষ্টি করতে না পারে। দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল লক্ষ্য। বর্তমান সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ এগিয়ে যাচ্ছে। সঠিক সময়েই পদ্মা সেতুর উপর দিয়ে যান চলাচল করবে।’
বর্তমান সরকারের সময় দুর্নীতি করে কেউ পার পাবে না মন্তব্য করে মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন করে দেশকে মেধা শূন্য করার চেষ্টা করা হয়েছিল।

জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এসেছিল জানিয়ে তিনি আরও বলেন, যারা এতিমদের টাকা লুটপাট করে তারা দেশ ও জাতির শক্রু।

বর্তমান সরকার জঙ্গিদের কঠোর হাতে দমন করেছে বলেও জানান মন্ত্রী।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ রাসেল হাসান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর ও সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ আলম, তেঁতুলঝোড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ সুলতান মাহমুদ, কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ইউনুছ আল মামুনসহ আরো অনেকে।

আলোচনা অনুষ্ঠান শেষে মন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here