ইতালিতে বাংলাদেশি দূতাবাসের সংবাদ বর্জনের ঘোষণা

0
45

ইতালি প্রতিনিধিঃ ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ দিনের সরকারি সফর উপলক্ষে স্থানীয় সংবাদকর্মীদের অসহযোগিতার অভিযোগে দূতাবাসের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।বিষয়টি নিয়ে ইতালির বাংলা প্রেসক্লাবে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি শাওন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এম হক রাজুর পরিচালনায় বৈঠকে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকরা প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত দুর্ভোগের শিকার হয়েছে।

জানা যায়, শেষ দিন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক ইতালি আওয়ামী লীগ হলেও সভাস্থলে সরকারের স্থানীয় প্রতিনিধি হিসাবে রাষ্ট্রদূতের সুপারিশে সাংবাদিকদের ভিতরে যাওয়ার অনুমতি দেওয়ার কথা থাকলেও প্রবেশ করতে দেওয়া হয়নি। এ প্রেক্ষিতে জরুরী সভায় স্থানীয় সাংবাদিকদের প্রতি দূতাবাসের এমন অবহেলা ও অসহযোগিতা থাকা পর্যন্ত দূতাবাস সংশ্লিষ্ট সকল খবর প্রচার থেকে বিরত থাকার সিদ্ধান্ত গ্রহণ করে সাংবাদিক নেতৃবৃন্দ।

রোমের স্থানীয় একটি রেষ্টুরেন্টে জরুরী সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি জমির হোসেন, রিয়াজ হোসেন, জাকির হোসেন সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক হুমায়ূন কবির, সাংস্কৃতিক সম্পাদক লাবন্য অঞ্জন চৌধুরী এবং সদস্য মনিরুজ্জামান মনির ও হাসান মাহমুদ সহ সাংবাদিক আখি সীমা কাওসার, আমির হোসেন লিটন, মিনহাজ হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here