খালেদার মুক্তির দাবিতে হোয়াইট হাউজের সামনে মানববন্ধন করবে বিএনপি

0
54

নিউইয়র্ক থেকে : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মার্কিন প্রেসিডেন্টের দাপ্তরিক বাসভন হোয়াইট হাউজ এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র বিএনপি।

আগামী ২৬ ফেব্রুয়ারি দুপুরে এই কর্মসূচির জন্য কর্তৃপক্ষের অনুমতি সংগ্রহ করা হয়েছে। নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসন, ব্রুকলীনের চার্চ-ম্যাকডোনাল্ড, নিউজার্সির প্যাটারসন এবং আটলান্টিক সিটি, পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া, ম্যাসেচুসেটসের বোস্টন প্রভৃতি স্থান থেকে বাস ও প্রাইভেট কারযোগে নেতাকর্মীরা ওয়াশিংটন ডিসিতে যাবেন।

গত রবিবার বিএনপির সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের প্রস্তুতি সমাবেশ থেকে এ সব তথ্য জানানো হয়।

উল্লেখ্য, ৫ বছর যাবৎ যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির অনুমোদন না আসায় ৪ খণ্ডে বিভক্ত নেতাকর্মীরা দলীয় চেয়ারপার্সনের মুক্তির প্রশ্নে এক কাতারে সামিল হলেন এবং সকল দ্বিধাদ্বন্দ্বের ঊর্ধ্বে থেকে সব ধরনের কর্মসূচি পালনের সংকল্প ব্যক্ত করেন।

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি পার্টি হলের এ সমাবেশে সামগ্রিক পরিস্থিতির আলোকে বক্তব্য রাখেন সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভূইয়া, শরাফত হোসেন বাবু, আবুল কাশেম, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক কাজী আজম, কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, বিএনপি নেতা মিল্টন ভূইয়া, ফিরোজ আহমেদ, হেলালউদ্দিন, মুজিব মজুমদার, পারভেজ সাজ্জাদ, সোহরাব হোসেন, হাবিবুর রহমান সেলিম রেজা, মার্শাল মুরাদ, আহবাব চৌধুরী খোকন, সাইদুর রহমান, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, সেক্রেটারি কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, জাতীয়তাবাদি ফোরামের নেতা এ কে এম রফিকুল ইসলাম ডালিম, ড. পলাশ, রুহুল আমিন নাসির প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here