ইতালিতে মাদানী স্কুল এন্ড কলেজের কৃতি শিক্ষার্থীদের এওয়ার্ড প্রদান

0
49

ইতালি: ইতালিতে মাদানী স্কুল এন্ড কলেজের কৃতি শিক্ষার্থীদের মাঝে স্কুলের নিজস্ব অডিটোরিয়ামেএওয়ার্ড প্রদান করা হয়েছে।

২০১৭-২০১৮ সেশনে ক্যামব্রিজ KET পরীক্ষায় সফলতার স্বাক্ষর রাখায় মাদানী স্কুলের ইয়ার নাইনের মেধাবী শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে এ্যাচিভমেন্ট সার্টিফিকেট ও সাকসেস এ্যাওয়ার্ড।

স্কুলের চেয়ারম্যান ইকরাম ফরাজি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি’তে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

অনুষ্ঠানে স্কুলের সেক্রেটারি ও এডমিন সঞ্জয় কুমার সাহার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কুলের এড ভাইজার ইদ্রিস ফরাজি,ন্যাশনাল এক্সচেঞ্চ কোঃ চেয়ারম্যান জাহাঙ্গীর ফরাজি, সামাজিক ব্যক্তিত্ব কুদ্দুস ফরাজী, স্কুলের ডিরেক্টর মতিন বেপারী সহ সমাজের বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দেড় শতাধিক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, পরিচালনা পরিষদসহ সামাজিক গণ্যমান্য ব্যক্তিদের অংশগ্রহনে বর্ণীল আয়োজিত এই এ্যাওয়ার্ড সিরোমনি অনুষ্ঠানে ১২ জন শিক্ষার্থীকে সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ২০১৭-২০১৮ সেশনে মাদানী স্কুল এন্ড কলেজ থেকে ক্যামব্রিজ KET পরীক্ষায় ১২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে; যাদের প্রত্যেকেই অভাবনীয় সাফল্য মণ্ডিত ফলাফল অর্জন করে। এখানে বিশেষ উল্লেখ্য- KET পরীক্ষায় অংশগ্রহণকৃত ১২ জন শিক্ষার্থীর মধ্যে শ্রীলঙ্কান শিক্ষার্থী ‘এন’ রেকর্ড সংখ্যক ‘১৫০ আউট অফ ১৫০’ মার্ক পেয়ে বিশেষ ডিস্ট্রীনকশন অর্জন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এম্বাসেডর আবদুস সোবহান সিকদার বলেন- শিশুরা স্বর্গীয়, আর এই স্বর্গীয় শিশুদের দেখভাল করে ভাল মানুষরূপে তৈরির কারিগর শিক্ষক ও অভিভাকরা নিঃসন্দেহে অমানবিক এই সমাজে স্রোতের বিপরীতে শ্রেষ্ঠ মানুষের দায়িত্ব পালন করে চলেছেন; তাই তিনি সকল শিক্ষক ও অভিভাবকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। স্কুলের উত্তরোত্তর সাফল্য কামনার পাশাপাশি আবদুস সোবহান সিকদার তার বক্তব্যে বিশেষ দিকনির্দেশনা প্রধান করেন। সর্বশেষে তিনি ক্যামব্রিজ KET পরীক্ষায় অংশ নেওয়া যে সব শিক্ষার্থীরা তাদের মেধার পরিচয় দিয়েছে ও ভাল ফলাফল করেছে তাদেরকে উৎসাহ প্রধান করেন এবং সেই সঙ্গে তাদের অভিভাবকদেরকেও ধন্যবাদ জানান। আগামী দিনে তারা আরও ভাল করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

স্কুলের চেয়ারম্যান ইকরাম ফরাজি বলেন স্কুলের শিক্ষার্থীদের এই বিশেষ অভাবনীয় সাফল্য অর্জনে সকল অভিভাবক ও শিক্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার বক্তব্যে স্কুলের কর্মকাণ্ড ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে কথা বলেন, এবং খুব শিগ্রই কলেজ কার্যক্রম শুরু করা সম্পর্কে আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here