দুবাইয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
40

ইউএই প্রতিনিধি: বাংলাদেশের ন্যায় সংযুক্ত আরব আমিরাতেও যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বুধবার অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের উদ্যোগে দিবসটি পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সকালে শহীদ মিনারের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিত, মহান ভাষা শহীদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা, পবিত্র কোরা’আন থেকে তেলোয়াতসহ মহান ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সার্বিক মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে কনস্যুলেট ভবনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কনসাল জেনারেল এস বদিরুজ্জামানের সভাপতিত্বে ও দূতালয় প্রধান প্রবাস লামারংয়ের সঞ্চালনায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সেলার ড. এ.কে.এম রফিক আহাম্মেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলার এস এম জাকির হোসেন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (শ্রম) এ কে এম মিজানুর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নূরে মাহবুবা জয়া।

এছাড়া মহান ভাষা দিবসের বক্তব্য রাখেন- কমিউনিটির নেতা প্রকৌশলী মোহাম্মদ আবুজাফর চৌধুরী, ইঞ্জিনিয়ার নওশের আলী, অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট গুলশানারা, মোহাম্মদ জহিরুল ইসলাম, আরশাদ হোসেন হিরু, হাজী মোহাম্মদ কামাল, শাহ মোহাম্মদ মাকসুদ, এস এম নিজাম, কাউসার নাজ নাছের, আবুল কাসেম প্রমুখ। দিনটির উপর বিশেষ কবিতা আবৃত্তি করেন সাংবাদিক মাহাবুব হাসান হৃদয়।

অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, সাংবাদিকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here