নিউ ইয়র্কে বৃহত্তর লাকসাম ফাউন্ডেশনের অভিষেকে নঈম নিজাম

0
30

নিউ ইয়র্ক প্রতিনিধি: কবি নজরুল, শচীন দেব বর্মন, নওয়াব ফয়জুন্নেচ্ছার স্মৃতি বিজড়িত কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য রক্ষায় দেশ ও প্রবাসের কুমিল্লাবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

গত শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে বৃহত্তর লাকসাম ফাউন্ডেশন ইউএসএ ইনক’র অভিষেক অনুষ্ঠানে গেস্ট অব অনারের বক্তব্যে তিনি কুমিল্লার শিক্ষা ও সংস্কৃতি রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন, দেশ ও বিদেশে শিক্ষা দীক্ষায় কুমিল্লার সুনাম রয়েছে। ব্যাংক ও ট্যাংকের শহর কুমিল্লা, কবি সাহিত্যিকের কুমিল্লা, জাতীয় কবি নজরুল, শচীন দেব বর্মণের কুমিল্লা। দেশের যে কোন জেলা থেকে কুমিল্লা কোন অংশে পিছিয়ে নেই। প্রয়োজন শুধু দেশ ও প্রবাসের সবাইকে কুমিল্লার উন্নয়নে এগিয়ে আসা। এলাকার উন্নয়ন করতে পদ লাগেনা। একজন মোশারফ হোসেন খান চৌধুরী নিউইয়র্কে টেক্সি চালিয়ে নিজ এলাকায় কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ৫টি স্কুল কলেজ করেছেন। ইচ্ছা থাকতে হবে।

বৃহত্তর লাকসাম ফাউন্ডেশনের কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, নওয়াব ফয়জুন্নেছার স্মৃতি বিজড়িত বৃহত্তর লাকসামের সন্তান হিসেবে গর্ববোধ করি। প্রবাসে লাকসামবাসীর মিলন মেলায় আমি অভিভূত। এলাকার যেকোন প্রয়োজনে আমি পাশে থাকবো ইনশাল্লাহ।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যুক্তরাষ্ট্রের খ্যাতনামা বাংলাদেশি আইটি ট্রেনিং সেন্টার পিপল এন টেক’র প্রেসিডেন্ট বৃহত্তর লাকসামের কৃতি সন্তান ইঞ্জিনিয়ার আবু হানিপ।

ইঞ্জিনিয়ার আবু হানিপ বলেন, বৃহত্তর লাকসামের একজন সন্তান হিসেবে আজকের অভিষেক অনুষ্ঠানে নিজেকে ধন্য মনে করছি। প্রবাসী বৃহত্তর লাকসামবাসীর আইটিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানে সার্বিক সহায়তা করবো।

তিনি আরও বলেন, পিপল এন টেক বাংলাদেশীদের স্কিল ডেভেলপমেন্টে নিরলস কাজ করে যাচ্ছে। লাকসামের উন্নয়নে আমি সবসময় পাশে থাকবো ইনশাল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি জেবিবিএ সভাপতি শাহনেওয়াজ বলেন, প্রবাসী লাকসামবাসীর সাথে জেবিবিএ সার্বিক সহায়তা করে যাবে। এত লোকের আয়োজনে বৃহত্তর লাকসাম ফাউন্ডেশনের অভিষেকে আমি অভিভূত।

ফাউন্ডেশনের বিদায়ী সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ণাঢ্য এই অভিষেক অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদায়ী সেক্রেটারি নুরে আলম।

অনুষ্ঠানে আবুল কালাম ভূইয়া বলেন,বৃহত্তর  লাকসাম ফাউন্ডেশন দলমতের ঊর্ধ্বে থেকে কাজ করে যাবে। নতুন কমিটির অগ্রযাত্রায় সকলের সহায়তা চান নবনির্বাচিত সভাপতি আবদুল জলিল তিতুমীর ও সেক্রেটারি ওমর ফারুক রিপন।

বৃহত্তর লাকসাম ফাউন্ডেশনের নব নির্বাচিত সভাপতি আবদুল জলিল তিতুমীর, সিনিয়র সহ-সভাপতি মো. মশিউর রহমান মজুমদার, সেক্রেটারি মো. ওমর ফারুক রিপনসহ ২৫ জনের কার্যকরী কমিটিকে শপথ পাঠ করান নির্বাচন কমিশনার সাইফুল আলম শাহিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী এন মজুমদার, জেবিবি এ সভাপতি শাহ নেওয়াজ ,বৃহত্তর কুমিল্লা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি খবির ভূইয়া, সেক্রেটারি জাহাঙ্গীর সরকার। কুমিল্লা সমিতির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, কুমিল্লা সোসাইটির সভাপতি আবুল খায়ের অকন্দ,কমিউনিটি নেতা জয় চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা লাকসাম ফাউন্ডেশনের শামছু উদ্দিন শামিম, প্রফেসর সাফায়েত উল্লাহ মজুমদার, ইনজিনিয়ার সিরাজুল ইসলাম তালুকদার,প্রতিষ্ঠাতা কামাল উদ্দিন। নির্বাচন কমিশন সদস্য সাইফুল আলম শাহিন, মাগুরা জেলা সভাপতি শাহ জালাল,বিশিষ্ট ব্যবসায়ী ও সাংবাদিক মোমিন উল্লাহ মজুমদার, ইনজি ফরিদ হোসেন সুজন, নুর হোসেন সাবেক সভাপতি জাতীয়তাবাদী ফোরাম নুরুল আমিন পলাশ। শাহদাৎ হোসেন রাজু নিউ ইয়র্ক সাহিত্য একাডেমি পরিচালক মোশারফ হোসেন। চট্টগাম সমিতি সাবেক সভাপতি কাজী আজম।

অভিষেক শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা। সাংস্কৃতিক পর্ব পরিচালনা করেন কবি পলি শাহিনা ও  সাংগঠনিক রবিউল হোসেন। শপথ পরবর্তী অনুষ্ঠান সঞ্চালনা করেন নব নির্বাচিত সেক্রেটারি ওমর ফারুক রিপন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here