মিরসরাইয়ের উন্নয়নে ইয়ুথ ফোরাম ও শান্তিনীড়ের জোট

0
38

ইউএই প্রতিনিধি: চট্টগ্রামের মিররসাইয়ের পরিবেশ উন্নয়নে যৌথভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সংগঠন মিরসরাই ইয়ুথ ফোরাম ও মিরসরাইয়ের অন্যতম সামাজিক সংগঠন শান্তিনীড়।

শনিবার আমিরাতের শারজায় আয়োজিত মতবিনিময় সভায় অংশ নেন শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, মিরসরাই ইয়ুথ ফোরামের প্রতিষ্ঠাতা কামরুল হাসান জনি, ইয়ুথ ফোরামের সভাপতি আরশাদ নুর, শান্তিনীড়ের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত সোহাগ।

মতবিনিময়কালে তারা বলেন, দেশের সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে সরকারের বিশাল ভূমিকা রয়েছে। সরকারি নানামুখী উন্নয়ন প্রকল্পের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো আরও বেশি উৎসাহী হলে ক্রমেই এর ভাল সুফল পাবে নিজ নিজ অঞ্চল। শিক্ষা ও পরিবেশ খাতে ছোটবড় উদ্যোগ গ্রহণে গ্রামীণ উন্নয়নের পাশাপাশি বদলে যেতে পারে সমাজ চিত্র। তাই আগামীতে মিরসরাই উপজেলার পরিবেশ উন্নয়নে যৌথভাবে কাজ করবে এই দুটি সংগঠন।

তারা আরও বলেন, ‘শিক্ষার পাশাপাশি তরুণ প্রজন্ম সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডে জড়িত থাকলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে। আর অপারধের মাত্রা কমলে সমাজের শৃঙ্খলা ও শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।’

উল্লেখ্য, মিরসরাই ইয়ুথ ফোরাম ইতিমধ্যে শিক্ষা ও পরিবেশ খাতে তাদের কার্যক্রম পরিচালনা করেছে। স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড় ১০ বছর ধরে অত্র উপজেলায় কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here