প্যারিস দূতাবাসে ৭ মার্চ উদযাপন

0
42

ফ্রান্স: ইউনেস্কো কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের স্মারক হিসেবে  স্বীকৃতি পাওয়ায় দিবসটি উদযাপন করেছে ফ্রান্সের প্যারিসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এ উপলক্ষে স্থানীয় সময় বুধবার বিকাল সাড়ে পাঁচটায় দূতাবাস প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

এ সময় দূতাবাসের কাউন্সেলর ও কার্যালয় প্রধান মোহাম্মদ হযরত আলী খান, প্রথম সচিব আনিসা আমিন, দ্বিতীয় সচিব নির্জর অধিকারী ও দয়াময় চক্রবর্তীসহ দূতাবাস কর্মকর্তা, আওয়ামীলীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

এছাড়া দূতাবাসে সেবা নিতে আসা প্রবাসী বাংলাদেশিদের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রদর্শন করা হয় এবং দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

এ সময় রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ জাতিসংঘে ঐতিহ্যের দলিল হিসেবে স্বীকৃতি দিয়ে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভুক্ত করায় ইউনেস্কোকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও দেশ জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here