দফায় দফায় বৈঠকেও স্পেনে সমাধান নেই পাসপোর্ট সমস্যার

0
28

স্পেন প্রতিনিধি: বাংলাদেশ এসোসিয়েশন ও দূতাবাসের বৈঠক নিষ্ফল হয়েছে। বৈঠকে সমাধানের কোন নিশ্চয়তা মেলেনি। ফলে হতাশায় ১৭৫ পাসপোর্ট আবেদনকারি। শুধুমাত্র এ মাসে পাসপোর্ট না পাওয়ায় স্পেনের স্বপ্নের বৈধ কাগজ হারাবেন ৫ জন। দফায় দফায় বৈঠক করেও মিলছে না কোন সুরাহা।

৬ মার্চ প্রায় সাড়ে ৪ ঘণ্টাব্যাপী ওই বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দূতাবাসের মিলনায়তনে স্পেন প্রবাসী বাংলাদেশীদের ঐক্যের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন এর নেতৃত্বে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের সভাপতিত্বে ও বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরের সঞ্চালনায় অনুষ্ঠিত এই গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি জামাল উদ্দিন মনিরসহ কমিউনিটির বিভিন্ন স্তরের সামাজিক, আঞ্চলিক ও রাজনৈতিক কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পাসপোর্ট জটিলতায় পড়ে বাংলাদেশি অনেকের বৈধ কাগজ পাওয়ার পথ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। দূতাবাসের পক্ষ থেকে বার বার চিঠি চালাচালির পরও কোন সুরাহা হয়নি। বরং পাসপোর্ট অধিদপ্তর থেকে কঠোর বিধি নিষেধ আরোপ করে অনিশ্চিত করা হচ্ছে শত শত বাংলাদেশিদের ভবিষ্যৎ। এ যেন ‘মরারা উপর খড়ার ঘা’র মতো অবস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here