জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি কাওসার, সম্পাদক মাহমুদ

0
56

নিউইয়র্ক থেকে :জর্জিয়া আওয়ামী লীগে দীর্ঘ বিবাদের অবসান ঘটলো নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের মধ্যস্থতায় সংশ্লিষ্টদের মধ্যেকার বিভেদ দূর হয়। এক পর্যায়ে সকলে সংকল্প ব্যক্ত করেন সামনের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের পক্ষে একযোগে কজ করার।

নির্বাচনী প্রচারণায় অংশ নিতে সহস্রাধিক প্রবাসীর যে টিম যাবে বাংলাদেশে, তার সাথেও একাত্মতা প্রকাশ করেন জর্জিয়া অঙ্গরাজ্য আওয়ামী পরিবারের অর্ধ শতাধিক নেতা-কর্মী। গভীর রাতে সকলে কন্ঠ মেলান ‘শেখ হাসিনার সরকার-বারবার দরকার’, ‘উন্নয়নের স্বার্থেই শেখ হাসিনার দরকার’ ইত্যাদি।

১১ মার্চ রবিবার রাতে আটলান্টার শ্যালোফোর্ড রোডস্থ কোয়ালিটি ইন মিলনায়তনে এবং জিমি কার্টার রোডস্থ জেসি ইভেন্ট মিলনায়তনে পাল্টা সমাবেশের প্রস্তুতি চলছিল বিভক্ত আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে। এ অবস্থায় বিব্রতবোধ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শীর্ষ নেতারা। এক পর্যায়ে সভাপতি ড. সিদ্দিকুর রহমানের আহবানে সকলেই ঐক্যের শপথ নেন। আর এভাবেই জর্জিয়া অঙ্গরাজ্য আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনটি সম্প্রীতির অনন্য নজির হিসেবে বিবেচিত হয়।

সম্মেলনে বিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি হুমায়ূন কবির কাওসার সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মাহমুদ রহমান একইপদে পুনঃনির্বাচিত হয়েছেন। উপস্থিত সকলে এদেরকে বিপুল করতালিতে সমর্থনের জানান দেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সংগঠনের অন্যতম সহ-সভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক। এছাড়া প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এবং বিশেষ বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৩ সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান ও আব্দুল হাসিব মামুন।

আমন্ত্রিত অতিথির মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, কার্যকরী সদস্য শাহানারা রহমানও শুভেচ্ছা বক্তব্য দেন।

সংগঠনের অতীত ও বর্তমান প্রেক্ষাপট তুলে ধরে আলোচনা করেন জর্জিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মিন্টু রহমান, সাবেক দুই সভাপতি দিদারুল আলম গাজী ও এম মওলা দিলু।

জর্জিয়া আওয়ামী লীগের বিদায়ী সভাপতি মোহাম্মদ আলী হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান বলেন, “বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দেশবিরোধী সকল ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় দেখতে চায় দেশবাসী। তাই দেশে-প্রবাসে আওয়ামী লীগের সকল নেতা-কর্মীকে একযোগে কাজ করতে হবে”।

তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্বে হাজার কর্মীর নির্বাচনী প্রচারনায় বাংলাদেশ গমনের কর্মসূচীকে সফল করে তোলার আহবান জানান।

ড. সিদ্দিক জর্জিয়া আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ডের প্রশংসা করে বলেন, “দলের প্রতিটি নেতা-কর্মী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নিবেদিত প্রাণ। তাই সকল মতভেদ ভুলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে”।

সম্মেলনের সমাপ্তির পর মধ্যরাতে নিকটস্থ হ্যাম্পটন ইন হোটেল থেকে সকলের উপস্থিতিতে ড. সিদ্দিকুর রহমান নতুন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ আরও তিনটি পদের ঘোষণা দেন। অন্য তিনটি পদে নির্বাচিত ব্যক্তিগণ হলেন দুই সহ-সভাপতি এ এইচ রাসেল ও সৈয়দ মুরাদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম নাহিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here