মালয়েশিয়ায় দূতাবাসের কর্মতৎপরতায় সন্তোষ স্বরাষ্ট্রমন্ত্রীর

0
36

মালয়েশিয়া প্রতিনিধি: স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ আসাদুজ্জামান খান কামাল মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার সকালে তিনি মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের সেবা কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি বলেন, প্রবাসীদের দ্রুত সেবা প্রদানের জন্য কিছু দিন আগে আরও ২৪ জন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া চালু করা হয়েছে তথ্যসেবা কেন্দ্র। যেখানে সার্বক্ষণিক দুইজন কর্মকর্তা উপস্থিত থেকে পাসপোর্ট তৈরির জন্য বিনামূল্যে ফরম বিতরণ, ফটোকপি করা, পাসপোর্ট ডেলিভারি স্লিপ হারিয়ে গেলে উত্তোলনসহ যাবতীয় তথ্য দিয়ে সহযোগিতা করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মালয়েশিয়ায় যারা এসেছেন তাদের কিছু মেধার অভাব আছে। এই অভাব থাকার কারণে সঠিক তথ্য উপস্থাপন করতে পারেননি। যারা সঠিক তথ্য উপস্থাপন করতে পারবেন তারাই পাসপোর্ট পাবেন। তথ্য গোপন রাখলে পাসপোর্ট কখনোই পাবেন না। কারণ এখন আর হাতের লেখা পাসপোর্ট নয়। সম্পূর্ণ ডিজিটাল পাসপোর্ট। তথ্য গোপন করলেই পাসপোর্ট পেতে সমস্যা হবে।

এ সময় বাংলাদেশ হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম, পাসপোর্ট অধিদফতরের ডাইরেক্টর জেনারেল মো. মাসুদ রেজওয়ান, ডেপুটি হাইকমিশনার, ডিফেন্স উইং মো. হুমায়ুন কবির, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, মিনিস্টার রইছ হাসান সারোয়ার, প্রথম সচিব মাসুদ হোসাইন, কমার্শিয়াল উইং রাজিবুল আহসান, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াসমিন, পাসপোর্ট বিভাগের প্রজেক্ট ডাইরেক্টর মেজর আবেদ ছাড়াও দূতাবাসের সব কর্মকর্তা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here