বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

0
33

বাহরাইন প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে সুদূর বাহরাইনেও উদযাপন করা হয়েছে বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে নানা আয়োজনের মধ্যে ছিল শিশু কিশোরদের নিয়ে আনন্দঘন পরিবেশে চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ প্রতিযোগিতা।

বাহরাইনের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শুক্রবার বিভিন্ন বিদ্যালয়ের শতাধিক বাংলাদেশি শিশুদের নিয়ে দূতাবাস অডিটরিয়ামে আয়োজন করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। অপরদিকে ১৮ মার্চ রবিবার স্থানীয় সালিয়াহ নামক স্থানে বাংলাদেশ স্কুলে পঞ্চম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে স্থানীয় সময় সকাল নয়টায় অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু বিষয়ক কুইজ প্রতিযোগীতা।

এতে অংশগ্রহন করেন প্রায় চার শত শিক্ষার্থী। এটি তদারকি করেন বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হক রুবেল ও আইন সহকারী কর্মকর্তা আহাম্মেদ। সার্বিক সহযোগীতায় ছিলেন শিক্ষক নাছির উদ্দিন। প্রতিযোগীদের মধ্যে ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান আগামী সপ্তাহে হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসের এমন আয়োজনে নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ ও আনন্দের এ যেন নতুন মাত্রা যোগ হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here