টরন্টোতে বাংলাদেশিদের বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা

0
32

অর্ধ শতাধিক গাড়ি চলছে সারিবদ্ধভাবে। প্রতিটি গাড়িতেই উড়ছে লাল সবুজের বাংলাদেশের পতাকা। সাথে আছে কানাডার জাতীয় পতাকা। ব্লাফার্সপার্ক থেকে বের হয়ে গাড়িগুলো যখন কিংস্টন রোডে ওঠে কৌতূহলী মানুষ বিস্ময় নিয়ে সেদিকে তাকিয়ে থাকে। উল্টো দিক দিয়ে যেতে যেতে চলমান গাড়ি থেকে হর্ণ বাজিয়ে, হাত নেড়ে শুভেচ্ছাও জানায় অনেকে।

টরন্টোর রাস্তায় অর্ভতপূর্ব এই দৃশ্যের সৃষ্টি হয়েছিলো বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সামনে রেখে আয়োজিত মোটর শোভাযাত্রাকে ঘিরে। রোববার বিকেলে ‘দ্যা গ্রীন অ্যান্ড রেড হুইলার্স’ নামে বাংলাদেশি কানাডীয়ান তরুনদের একটি সংগঠন ব্যতিক্রমী এই মোটর শোভাযাত্রার  আয়োজন করে। উল্লেখ্য, কমিউনিটিতে এই ধরনের আয়োজন এই প্রথম।

বিকেল তিনটা থেকে ব্লাফার্স পার্কের মেরিনাতে নিজ নিজ গাড়ি নিয়ে সমবেত হন নানা বয়সের কানাডীয়ান বাংলাদেশিরা। গাড়ির একপাশে বাংলাদেশ আর অন্যপাশে কানাডার জাতীয় পতাকা উড়িয়ে  ৭১টির মতো গাড়ি। তারপর শুরু হয় মোটর শোভাযাত্র।

ব্লাফার্স থেকে কিংস্টন রোড ধরে,ডেনফোর্থ এভেনিউ, ডজ রোড হয়ে শোভাযাত্রাটি এসে ওয়ার্ডেন উড কমিউনিটি সেন্টারে মিলিত হয়। সেখানে আয়োজন করা কনসার্টের। কমিউনিটির ক্যাতিমান শিল্পী ও ব্যান্ড গ্রুপ এই কনসার্টে অংশ নেয়। সূত্র: নতুনদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here