৩২তম ফোবানা সম্মেলন নিয়ে ঢাকায় সংবাদ সম্মেলন ২৪ মার্চ

0
80

আগামী জুলাই মাসে যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের আটলান্টায় অনুষ্ঠিত হবে ৩২তম ফোবানা সম্মেলন। বাংলাদেশ এসোসিয়েশন অব জর্জিয়ার আয়োজনে তিন দিনব্যাপী এই সম্মেলনটি জর্জিয়া ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হবে। সম্মেলনে আগত অতিথিদের থাকার জন্য অমনি আটলান্টা হোটেল এট সিএনএন সেন্টার চুড়ান্ত করা হয়েছে।

এশিয়ান ট্রেড ফুড এন্ড কালচারাল ফেয়ারের ২৫তম আসরে আটলান্টায় অনুষ্ঠিতব্য ৩২তম ফোবানা সম্মেলনে অংশগ্রহন করার জন্য অতিথি শিল্পী ও দর্শকদের সবাইকে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সাধারণ সম্পাদক এম রহমান জহির।

২০১৭ সালে ফ্লোরিডার মায়ামী শহরে অনুষ্ঠিত ৩১তম ফোবানা সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা এবং এম রহমান জহির। সেই সম্মেলনের সদস্য সচিব ছিলেন এম রহমান জহির।

এদিকে আগামী ২৪ মার্চ ঢাকা প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে ফোবানার সাংবাদিক সম্মেলন। এই সাংবাদিক সম্মেলনে অংশ্রহন করার জন্য বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুরকে আমন্ত্রন জানিয়েছেন ৩২তম ফোবানা সম্মেলনের নেতৃবৃন্দ। ১৭ মার্চ শনিবার ফ্লোরিডার পাম বীচ শহরে মন্ত্রী আসাদুজ্জামান নূরের সাথে সাক্ষাত করেন ৩২তম ফোবানা সম্মেলনের কনভেনার জসীম উদ্দীন এবং সদস্য সচীব নাহিদুল খান। সাক্ষাতে সাংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের কাছে আমন্ত্রণ পত্র হস্তান্তর করেন নেতৃবৃন্দ। এ সময় ফোবানার প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৪ মার্চ শনিবার ঢাকায় ফেডরেশন অব বাংলাদেশি এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’র (ফোবানা) এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে। ফোবানা এক্সিকিউটিভ কমিটি এবং আটলান্টায় অনুষ্ঠিতব্য ৩২তম ফোবানা সম্মেলনের আয়োজকদের যৌথ উদ্যেগে আয়োজিত এই সাংবাদিক সম্মেলন বিকাল তিন টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি রুম (১৮ তোপখানা রোড, ঢাকা) এ অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সম্মেলনে ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান, এক্সিকিউটিভি সেক্রেটারি শাহ হালিম, ৩২তম ফোবানা স্বাগতিক কমিটির সভাপতি ডিউক খান, কনভেনার জসিম উদ্দীন, সদস্য সচিব নাহিদুল খান সহ ফোবান এক্সিকিউটিভ কমিটি এবং ৩২তম ফোবানা সম্মেলন স্বাগতিক কমিটির উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন। ফোবানা এক্সিকিউটিভ কমিটি এবং ফোবানা সম্মেলনের স্বাগতিক কমিটির যৌথ উদ্যেগে আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে দেশের ও প্রবাসের সকল সাংবাদিক বুদ্ধিজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গকে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here