স্কটল্যান্ডকে হারিয়ে ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ

0
23

স্পোর্টস ডেস্ক: বৃষ্টি আইনে স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে ২০১৯ বিশ্বকাপে জায়গা করে নিল ওয়েস্ট ইন্ডিজ। জিতলেই খেলতে পারবে বিশ্বকাপ, এমন সমীকরণ নিয়ে এদিন মাঠে নেমেছিলো দুই দলই।

এমন হিসাবের ম্যাচে হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২ রান তুলতেই ২ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে প্রাথমিক এই ধাক্কা সামলে নেন ক্যারিবীয় এভিন লুইস ও মারলেন স্যামুয়েলস। এভিন লুইস (৬৬) ও ফর্মে ফেরা মারলন স্যামুয়েলসের (৫১) রানে ভর করে ৫ উইকেটে ১৯৮ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

অপরদিকে ব্যাটিংয়ে নেমে  রান তাড়া করার শুরুটা খুবই বাজে হয় স্কটল্যান্ডের। দ্রুত ৩ টপঅর্ডারকে হারিয়ে শুরুতেই চাপে পড়েন স্কটিটশরা। পরে ক্যালাম ম্যাক্লাউডের সঙ্গে ৪২ ও জর্জ মানজির সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে দলকে পথে রাখেন রিচি বেরিংটন। ৬৮ বলে ৩৩ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে তিনিও ফেরেন। এভাবেই ৩২.৫ ওভারে ৫ উইকেটে ১২৫ রান তোলে স্কটল্যান্ড। এর পর বৃষ্টি নামলে আর খেলা গড়ায়নি। ফলে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫ রানে জিতে যান গেইলরা। আর এ জয়ে বিশ্বকাপে ঠাঁই পায় দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here