আত্মপ্রকাশ করেই চমক টরন্টোর সম্মিলিত সাংস্কৃতিক জোটের

0
47

কানাডা: টরন্টোর বাঙালি কমিউনিটিতে সক্রিয় সাংস্কৃতিক সংগঠনগুলো এই প্রথমবারের মতো ঐক্যবদ্ধ হয়ে অভিন্ন প্লাটফর্মে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করেছে। ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ এর ব্যানারে ঐক্যবদ্ধ এই আয়োজন কমিউনিটিতে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

বার্চমাউন্ট রোডের গ্র্যান্ড প্যালেস কনভেনশন সেন্টারে অস্থায়ী জাতীয় স্মৃতিসৌধ বানিয়ে সেখানে সর্বস্তরের মানুষ পুস্পস্তবক অর্পণ করে জাতীর সূর্য সন্তানদের প্রতি সম্মান জানান।

বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসের দু’টো প্রামাণ্যচিত্র প্রদর্শনী দিয়ে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। এই পর্বে  টরন্টোর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য দেন। তারা ঐক্যবদ্ধভাবে সাংস্কৃতিক আন্দোলন পরিচালনা এবং জাতীয় দিবসগুলো উদযাপনের অভিপ্রায় প্রকাশ করেন। এতে  বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন  কবি আসাদ চৌধুরী।

টরেন্টোর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের পরিবেশনায়  কবিতা, গান ও নাচের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের আবহচিত্র তুলে ধরা হয় প্রবাসী দর্শক শ্রোতাদের সামনে। উপস্থিত সকলের সম্মিলিত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত দিয়েই সমাপ্ত হয় অনুষ্ঠান।

প্রসঙ্গত, ঐক্যবদ্ধ আয়োজনকে উৎসাহ দিতে কমিউনিটির বিশিষ্ট কণ্ঠশিল্পী শামীম চৌধুরী তার মালিকানাধীন গ্র্যান্ড প্যালেস কনভেনশন সেন্টারের বিশাল হলরুমটি বিনা ভাড়ায় সাংস্কৃতিক জোটকে অনুষ্ঠান করতে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here