সংসদের দল নিয়ে নির্বাচনকালীন সরকার: সেতুমন্ত্রী

0
29

ঢাকা: বর্তমান জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলো নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। তিনি বলেন, বিএনপি যখন জাতীয় সংসদে ছিল তখন তাদেরকে নির্বাচনকালীন সরকারের বড় মন্ত্রণালয় দেয়ার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সেটা তারা তখন প্রত্যাখ্যান করেছে।

নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী দেশে যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে কাদের বলেন, সংবিধান পরিবর্তন বা সংশোধনের কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্বের অন্যান্য দেশের মতই নির্বাচন হবে। নির্বাচনের সময় প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) পদত্যাগের প্রশ্নই আসে না। প্রধানমন্ত্রী পদত্যাগ করলে দেশ চালাবেন কে? (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়া কি কারাগার থেকে বেরিয়ে এসে দেশ চালাবেন? নির্বাচনকাকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি বলছে নির্বাচনের সময় প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। কিন্তু প্রধানমন্ত্রী যদি পদত্যাগ করে তাহলে দেশ চালাবে কে? বিএনপির ফখরুল সাহেব? নাকি কারাগার থেকে বেরিয়ে এসে বেগম খালেদা জিয়া? এখন বিএনপি মানলো কি মানলো না সেটাতে আমাদের কিছু যায় আসে না। নির্বাচনে আসা না আসা বিএনপির নিজেদের ব্যাপার। সরকার কেন তাদের নির্বাচনে ডাকবে? সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর মাঝ থেকে নির্বাচনকালীন সরকার গঠন হবে। আর এটা পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

স্বাধীনতা ও জাতীয় দিবসে বিএনপির র‌্যালির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের লজ্জা পাওয়া উচিৎ। তারা যখন ক্ষমতায় ছিল ২১ ফেব্রুয়ারিতে আমাদের অফিসের বারান্দায়ও সভা করতে দেয়নি। যখন তারা ক্ষমতায় ছিল তখন বিরোধীদলের কোনো সুবিধা দেয়নি। ২৭ মার্চ জনদুর্ভোগের কথা ভেবে আমরা রুলিং পার্টি পর্যন্ত র‌্যালি করলাম না।  তারা করলো। তাই তাদের অভিযোগ অবান্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here