খালেদাকে বিদেশে চিকিৎসার দাবি বিএনপির

0
19

ঢাকা: বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই জনগণকে দূরে সরিয়ে রেখে রাজনীতিকে স্বৈরতান্ত্রিক পর্যায়ে নিয়ে গেছে। তারা বিরোধী দল বিএনপিকে পুরোপুরি স্তব্ধ করে দিতে চায়। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রিয় কার্যালয়ে ফখরুল এসব কথা বলেন। তিনি আরও বলেন, তিন বার জনগণের বিপুল ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে সরকার যে আচরণ করছে তা কোনো সভ্য গণতান্ত্রিক দেশে আশা করা যায় না।

মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, তিনি (খালেদা জিয়া) জামিন পেয়েছেন, কিন্তু তাকে বের হতে দেয়া হচ্ছে না। বিচারের সব রকম প্রক্রিয়াকে ইচ্ছে করে বিলম্বিত করা হচ্ছে। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আমার উদ্বিগ্ন। অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সুনির্দিষ্টভাবে বলেছি, তার নিঃশর্ত মুক্তি চাই। যাতে করে দেশে বা বিদেশে তার প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত হয়। তার জামিন হয়ে গেছে। এখন তাকে মুক্তি দেওয়া হোক।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়। ওই দিনই আদালত থেকে তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। বর্তমানে সেখানেই আছেন খালেদা জিয়া। ফখরুল বলেন, খালেদা জিয়াকে নির্জন পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে। কারাগারে নেয়ার পর তিন দিন তাকে ডিভিশন সুবিধা দেয়া হয়নি। এখনও তিনি কারাগারে তার প্রাপ্য সুবিধা পাচ্ছেন কী না- তা আমরা জানি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here