ইতালিতে গণহত্যা ও স্বাধীনতা দিবসে আসক’র আলোচনা সভা

0
38

ইতালি প্রতিনিধি: ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালো রাতে পাকিস্তানী হানাদার বাহিনী ঘুমন্ত নাগরিকদের নির্বিচারে গুলি করে হত্যা করে। এই দিনটিকে গণহত্যা দিবস পালন করা হচ্ছে। আবার রাত পোহালেই স্বাধীনতা দিবস। গণহত্যা দিবস ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে মানবাধিকার সংগঠন আইন সহায়তা কেন্দ্র (আসক)।

রোমের তরপিনাতারা সুন্দরবন রেষ্টুরেন্টে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন আসকের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এনামুল হক। সভার উদ্বোধন করেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ইরফানুল হক। বিশেষ অতিথি ছিলেন আসকের ইউকে কান্ট্রি ডিরেক্টর আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক লুৎফর রহমান, বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝি।

আইন সহায়তা কেন্দ্র আসকের ইতালি শাখার সভাপতি এম কামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফিরোজ খানের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন শোয়েব, সাংবাদিক রিয়াজ হোসেন, বশিরুল আলম, সিরাজ পঞ্চায়েত, শরীফ পাইক, সাগর আহমেদসহ আরো অনেকে। এ সময় বক্তারা বলেন দেশে এবং প্রবাসে নির্যাতিত নিপিড়ীত মানুষের পাশে থেকে কাজ করবে আসক এমনটাই প্রত্যাশা। গণহত্যা দিবসের আলোচনা সভায় জাতীয় সঙ্গীত, এক মিনিট নিরাবতা পালনসহ বীর শহীদদের জন্য দোয়া মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here