আদালতের বাইরেই পর্ন তারকার সঙ্গে সমঝোতা চান ট্রাম্প!

0
57

আর্ন্তজাতিক ডেস্ক: ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবীর বিরুদ্ধে দায়ের করা সাবেক পর্নো তারকার মামলা আদালতের বাইরেই সমঝোতা করতে চান ট্রাম্পের সেই আইনজীবী মাইকেল কোহেন। গতকাল সোমবার দেশটির আদালতে বিচার চলাকালে কোহেন এই আরজি জানান।

২০১৬ সালের অক্টোবরে মাইকেল কোহেনের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেন সাবেক পর্নো তারকা স্টর্মি ডেনিয়েলস। সাবেক পর্নো তারকা ডেনিয়েলসের প্রকৃত নাম স্টেফানি ক্লিফোর্ড। ওই চুক্তির আওতায় প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে হওয়া ডেনিয়েলসের যৌন সম্পর্কের বিষয়টি গোপন রাখতে হবে। তবে গতকাল সোমবার লস এঞ্জেলসের একটি আদালতে এই চুক্তি থেকে বের হয়ে আসার জন্য কোহেনের বিরুদ্ধে মামলা টুকে দেন ডেনিয়েলস।

মামলায় স্টেফানির আইনজীবী জানান, একটি প্রকাশনা সংস্থা স্টেফানিকে জানায় যে, তার সাথে ট্রাম্পের সম্পর্ক নিয়ে তারা একটি বই প্রকাশ করতে চায়। আর তাই বই প্রকাশের আগ পর্যন্ত স্টেফানিকে মুখে ‘কুলুপ’ আটতে হবে। এর জন্য ১লক্ষ ৩০ হাজার মার্কিন ডলার নেয় স্টেফানি। তবে প্রকাশনা প্রতিষ্ঠানের নামে চুক্তিটি মূলত ট্রাম্পের আইনজীবীই করেন। আর তাই এখন এই চুক্তির কার্যকারিতা বাতিল চান স্টেফানি।

এদিকে স্টেফানি বিষয়ে শুরু থেকেই হোয়াইট হাউজ দাবি করে আসছে যে, স্টেফানির সাথে ট্রাম্পের কোন যৌন সম্পর্ক ছিল না। আর মাইকেল কোহেন জানান যে, স্টেফানিকে যে টাকা দেওয়া হয়েছে তা নিজ হিসাব থেকে দিয়েছেন তিনি। এর সাথে ট্রাম্প সংশ্লিষ্ট নয়।

স্টেফানির করা মামলার জবাবে কোহেনের আইনজীবী ব্রেন্ট ব্লেকলী আদালতে জানান, “স্টেফানির সাথে করা চুক্তিতে এই শর্ত ছিল যে, এই চুক্তি সম্পর্কিত কোন জটিলতা দেখা দিলে এর সমাধান হবে কোর্টের বাইরে; মধ্যস্ততার মাধ্যমে। আর তাই এই মামলাও কোর্টের বাইরেই মধ্যস্ততার মাধ্যমে নিষ্পত্তি হতে হবে”।

তবে এই দাবির বিরুদ্ধে আপত্তি জানিয়েছেন স্টেফানির আইনজীবী মাইকেল এভেনাট্টি। এক বিবৃতিতে তিনি জানান, “যুক্তরাষ্ট্রের জনগণের থেকে সত্য লুকানোর জন্যই এই আবেদন করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প এবং কোহেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। আর আমরা চাই যে, এই মামলার নিষ্পত্তি হবে আদালতেই”।

স্টেফানির আইনজীবী এভেনাট্টি বলেন, ওই চুক্তি এমনিতেও অবৈধ কারণ সেটিতে ডোনাল্ড ট্রাম্প এখন স্বাক্ষর করেননি। এর জবাবে কোহেনের আইনজীবী ব্লেকলী বলেন, “চুক্তিতে এই কথা বলা হয়নি যে, চুক্তিটিকে বাধ্য করার জন্য ট্রাম্পকে স্বাক্ষর করতেই হবে। আর তাছাড়াও ট্রাম্প স্বাক্ষর না করলেও স্টেফানি নির্দিষ্ট অংকের টাকা নিয়েছেন এবং গত ১৬ মাস যাবত এই চুক্তি মেনে আসছেন”।

প্রসঙ্গত, ২০০৬ সালে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে স্টেফানির সম্পর্ক ছিল উল্লেখ করে আলোচনার ঝড় তোলেন সাবেক এই পর্নো তারকা। শুধু তাই নয়, ট্রাম্পের সঙ্গে একবার তার যৌন মিলন হয়েছে এবং তা গোপন রাখার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বলেও জানান তিনি।

সূত্রঃ এনডিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here